adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আবুধাবিতে শেখ জায়েদ মসজিদে প্রধানমন্ত্রীর নামাজ আদায়

PM-1ডেস্ক রিপোর্ট : সংযুক্ত আরব আমিরাত সফরের প্রথম দিন আবুধাবিতে শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদে গিয়ে আসরের নামাজ আদায় করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শনিবার বিকালে মসজিদ প্রাঙ্গণে পৌঁছে প্রধানমন্ত্রী আমিরাতের জাতির পিতা এবং এই মসজিদের প্রতিষ্ঠাতা শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের মাজার জিয়ারত করেন। এরপর তিনি মসজিদে আসরের নামাজ আদায় করেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব একেএম শামীম চৌধুরী সাংবাদিকদের বলেন, নামাজ আদায়ের পর শেখ হাসিনা মসজিদের বিভিন্ন অংশ ঘুরে দেখেন। প্রধানমন্ত্রী পৌঁছলে তাকে স্বাগত জানান মসজিদ কমপ্লেক্সের মহাপরিচালক ইউসুফ আল ওবায়দিলি। শেখ হাসিনা দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করে। মসজিদ কর্তৃপক্ষ বাংলাদেশের প্রধানমন্ত্রীকে একটি সুভেনিয়র উপহার দেন।
প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু, জাতীয় সংসদের পরিবেশ ও বন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হাছান মাহমুদ প্রমুখ।
তিন দিনের সফরে শনিবার সকালে আমিরাতে পৌঁছালে শেখ হাসিনাকে স্বাগত জানান দেশটির সমাজকল্যাণ মন্ত্রী মরিয়ম মোহাম্মদ খালফান আল রুমি। বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরানও উপস্থিত ছিলেন।
শনিবার সকাল সাড়ে ৮টায় বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আবুধাবির উদ্দেশে রওনা হন প্রধানমন্ত্রী।

ফরের প্রথম দুই দিন আবুধাবি এবং শেষ দিন দুবাই ও রাস আল খাইমাহ যাবেন প্রধানমন্ত্রী।
রোববার সকালে আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক হবে। দুপুরে প্রধানমন্ত্রী আরব আমিরাতের যুবরাজ শেখ মোহাম্মদ জায়েদ আল নাহিয়ানের সঙ্গে বৈঠক করবেন। আরব আমিরাতের জাতির মাতা শেখ ফাতিমার সঙ্গেও তার দেখা করার কথা রয়েছে।
রোববার রাতে আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসে প্রবাসী বাংলাদেশিদের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন শেখ হাসিনা। সোমবার সকালে আবুধাবি থেকে দুবাই যাবেন বাংলাদেশের সরকার প্রধান। সেখানে আমিরাতের উপরাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মুহাম্মদ বিন রশিদ আল মাকতুমের সঙ্গে তিনি বৈঠক করবেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া