adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মগবাজারের বাসায় গোলাম আযমের মরদেহ

golamনিজস্ব প্রতিবেদক : একাত্তরে মানবতাবিরোধী অপরাধে আজীবন কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর সাবেক আমির গোলাম আযমের মরদেহ তার মগবাজারের বাসায় নেয়া হয়েছে।
এর আগে শুক্রবার সকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ময়নাতদন্ত শেষে মরদেহ গোলাম আযমের ছেলের কাছে মরদেহ হস্তান্তর করা হয়। পরে লাশ অ্যাম্বুলেন্স যোগে মগবাজারের কাজী অফিস গলির নিজ বাসায় নিয়ে যাওয়া হয়।
বৃহস্পতিবার রাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে রাত ১০টা ১০ মিনিটে মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৯২ বছর।
তবে তার মৃত্যুর আনুষ্ঠানিক ঘোষণা আসে ওইদিন রাত ১১টা ৫৪ মিনিটে। বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক ব্রিগেয়িার জেনারেল আব্দুল মজিদ ভুইয়া সাংবাদিকদের বলেন, ‘রাত ১০টা ১০ মিনিটে হদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান গোলাম আযম।’
গোলাম আযমের পিএস আবুল কালাম আজাদ বলেন, তাদের জানানো হয়েছে রাত ৯টা ৫০ মিনিটে গোলাম আযম মারা গেছেন।
গোলাম আযমের ভাতিজি জামাই আবু আহমেদ মারুফ বলেন, গোলাম আযম মারা গেছেন। তার ছেলে  ব্রিগেডিয়ার জেনারেল (বরখাস্ত) আবদুল্লাহিল আমান আজমি তার বেডের পাশে ছিলেন।
এর আগে বিএসএমএমইউ হাসপাতালের প্রিজন সেলে গুরুতর অসুস্থ হয়ে পড়লে সিসিইউতে নেয়া হয় গোলাম আযমকে। পরে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।
জানা গেছে, পরিবারের লোকজন পরে গোলাম আযমের লাইফ সাপোর্ট খুলে দিতে বলেন।  হাসপাতালের আনুষ্ঠানিকতা শেষে লাইফ সাপোর্ট খুলে মৃত্যুর আনুষ্ঠানিক ঘোষণা দেন চিকিতসকরা।
গত বছরের ১৫ জুলাই আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল-১ গোলাম আযমকে ৯০ বছরের কারাদণ্ড দেন। ট্রাইবুনালে গোলাম আযমের বিরুদ্ধে ৫ ধরনের ৬১টি অভিযোগ আনা হয়।  সবগুলো অভিযোগ প্রমাণিত হয়েছে বলে রায়ে উল্লেখ করা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া