adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তারেক জিয়ার উদেষ্টা সায়েমের পদত্যাগ

ডেস্ক রিপোর্ট : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের মানবাধিকার বিষয়ক উপদেষ্টা ব্যারিস্টার আবু সায়েম চৌধুরী পদত্যাগ করেছেন। একই সঙ্গে যুক্তরাজ্য বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদকের পদ থেকেও সাময়িকভাবে অব্যাহতির ঘোষণা দেন তিনি। গতকাল ২৩ অক্টোবর বৃহস্পতিবার পূর্ব লন্ডনের স্থানীয় একটি রেস্টুরেন্টে আয়োজিত এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ পদত্যাগের ঘোষণা দেন।
সংবাদ সম্মেলনে ব্যারিস্টার সায়েম বলেন, 'পুলিশি হেফাজতে নিয়ে তাকেসহ আরও কয়েকজনকে জিজ্ঞাসাবাদের বিষয়টি সম্পূর্ণ তার পেশাগত বিষয়ের সঙ্গে সংশ্লিষ্ট। এর সঙ্গে রাজনৈতিক বিষয়ের কোনো সম্পর্ক নেই। কিন্তু কিছু গণমাধ্যম আমার সম্পর্কে পেশাগত একটি বিষয়ের সঙ্গে রাজনৈতিক ও দলীয় পরিচয়কে একাকার করে মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত রিপোর্ট প্রচার করছে। একটি পেশাগত বিষয়ের সঙ্গে উদ্দেশ্যমূলকভাবে আমার সঙ্গে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নাম জড়িয়ে ইমেজ ক্ষুণœ করারও অপচেষ্টা চালানো হয়।
এই অবস্থায় আমার পেশাগত বিষয়টির সঙ্গে রাজনৈতিক রং লাগিয়ে যাতে কেউ বিভ্রান্তি সৃষ্টি করার সুযোগ না পায় এ কারণে আমি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারপার্সনের উপদেষ্টা পদ থেকে পদত্যাগ করেছি। একইসঙ্গে এই ঘটনাটির তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আমি যুক্তরাজ্য বিএনপির দফতর সম্পাদকের পদ থেকেও অব্যাহতি নিয়েছি।'
উল্লেখ্য, মঙ্গলবার ব্যারিস্টার সায়েমের আইনি সহায়তা প্রতিষ্ঠান উজমা ল’ সেন্টার থেকে তাকেসহ চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য ব্রিটেনের ইমিগ্রেশন পুলিশ ইউকে বর্ডার এজেন্সি হেফাজতে নেয়। জিজ্ঞাসাবাদ শেষে ওই দিনই ব্যারিস্টার সায়েমকে ছেড়ে দেওয়া হয়।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া