adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রেল উন্নয়নে প্রস্তাব আনুন, পাস করে দিব- প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা {focus_keyword} রেল উন্নয়নে প্রস্তাব আনুন, পাস করে দিব tmh4caf6 e1405414817710নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ রেলওয়ে কর্মকর্তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘রেল উন্নয়নে বড় বড় প্রকল্পের প্রস্তাব নিয়ে আসুন, আমরা পাস করে দিব। বৃহস্পতিবার সকালে রেলপথ মন্ত্রণালয় পরিদর্শনে গিয়ে কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে তিনি একথা বলেন।
এ সময় তিনি পুটুয়াখালী, বরগুনা, বরিশাল, ভোলাসহ দক্ষিণাঞ্চলের সঙ্গে রেল যোগাযোগ বাড়ানোর ওপর জোড় দেন। বিশেষ করে পায়রা বন্দর পর্যন্ত রেললাইন সম্প্রসারণ করার ব্যাপারে সংশ্লিষ্টদের তাগিদ দেন তিনি। পদ্মাসেতু চালুর প্রথম থেকেই যেন রেল চলাচল করতে পারে সে ব্যাপারে রেল কর্মকর্তাদের নির্দেশ দিয়ে তিনি বলেন, ‘পদ্মাসেতুতে রেল সংযোগের ক্ষেত্রে অর্থের কোনো অভাব নেই।’
রেলে জনবল নিয়োগের যে আইনী জটিলতা আছে, আইনমন্ত্রীর সঙ্গে বসে সেগুলো দ্রুত শেষ করার বিষয়ও দিক নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। এ ছাড়া রেলখাত থেকে আসা রাজস্ব যেন রেলেই রাখা যায় সে ব্যাপারে চেষ্টা করা হবে বলেও প্রধানমন্ত্রী আশ্বাস দেন।
এ সময় প্রধানমন্ত্রী বলেন, ‘জাপান সরকারের দেয়া ৬ বিলিয়ন ডলার অনুদানের যে আশ্বাস পাওয়া গেছে, তার অধিকাংশ অর্থই রেল উন্নয়নে ব্যয় করা। এর আগে সকাল সাড়ে ১০টায় মন্ত্রণালয় পরিদর্শনে গেলে রেলপথমন্ত্রী মুজিবুল হক ও রেলসচিব মনসুর আলী সরদার প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। এরপর প্রধানমন্ত্রী সরাসরি রেল ভবনের অষ্টম তলায় সম্মেলন কক্ষে রেল কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে মিলিত হন। বৈঠকে স্বাগত বক্তব্য দেন রেলপথমন্ত্রী মুজিবুল হক। এ সময় প্রধানমন্ত্রীর কাছে রেলসচিব মনসুর আলী সরদার রেলের নানা উন্নয়নমূলক কর্মকাণ্ড ও বিভিন্ন প্রকল্পের উপর নানা তথ্য উপাত্ত তুলে ধরেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া