adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

একটি মানুষের গায়ে হাত দিয়ে দেখুখ পরিণতি কি হয় : প্রধানমন্ত্রী

vlcsnap-2014-10-23-18h41m53s165নিজস্ব প্রতিবেদক : বিএনপির নেত্রী খালেদা জিয়ার আন্দোলনের হুমকি প্রসঙ্গে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বলেছেন, নির্বাচনের আগে ট্রানজিট গভার্নমেন্ট হিসেবে ছিলাম। তখন অনেক কিছু করতে পারি নাই। এখন আমরা দেশের মানুষের ভোটে নির্বাচিত সরকার। এখন দেশের একটা মানুষের গায়ে হাত দিয়ে দেখুক।
বৃহস্পতিবার বিকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। সম্প্রতি ইতালি সফরের বিষয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিএনপির সঙ্গে কোনো ধরনের আলোচনার সম্ভাবনা নাকচ করে দিয়ে প্রধানমন্ত্রী বলেন, দু-চারটা মানুষ মারার নাম আন্দোলন নয়। আন্দোলনের নামে আবারো হত্যা-অরাজকতা চললে সরকারকে কঠোর ভূমিকায় দেখতে হবে।
এ সময় আন্দোলনের নামে কোনো ধরনের সহিংসতা হলে তা প্রতিহত করতে জনগণের প্রতিও আহ্বান জানান তিনি। এনপির সঙ্গে আলোচনা প্রসঙ্গে এক প্রশ্নের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, খুনিদের সঙ্গে আলোচনার জন্য এত আকুলি-বিকুলি কেন? কী দিয়েছে বিএনপি, বলেন? কেন তাদের জন্য এত দরদ? তাদের জন্য এত দরদ কোথায় পেলেন?
প্রধানমন্ত্রী বলেন, বিবিসি এখনো আলোচনাতেই আটকে আছে। আপনারা আলোচনা আলোচনা করেন। আপনাকে যদি কেউ খুন করার চেষ্টা করে বা কেউ আপনার আত্মীয়কে হত্যা করেন, আমি যদি বলি আপনি তাদের সঙ্গে আলোচনা করেন, আপনি করবেন? বিএনপিকে ইঙ্গিত করে আওয়ামীগের সভাপতি বলেন, “জাতির জনকের খুনিদের কারা পুনর্বাসিত করেছে? বিভিন্ন দূতাবাসে চাকরির ব্যবস্থা করেছে। ২১ আগস্ট প্রকাশ্য দিবালোকে আমাকে হত্যার চেষ্টা করা হয়েছে। আইভী রহমানসহ আওয়ামী লীগের নেতাকর্মীদের হত্যা করেছে। এতে খালেদা জিয়া ও তার ছেলের মদদ দিয়েছে।
আবদুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, কোনো ইস্যু না পেয়ে এটাকে ইস্যু করতে হবে এটা তো ঠিক নয়। তিনি ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছেন। তার বিরুদ্ধে যা যা ব্যবস্থা নেয়ার সবই নিচ্ছি। এখানে এটাকে ইস্যু করে হরতাল ডাকার তো কিছু নেই।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া