adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসলামী ব্যাংকের হাজিরহাট শাখার উদ্বোধন

New Imageইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ২৮৮তম শাখা হিসেবে হাজিরহাট শাখা ২৩ অক্টোবর ২০১৪ বৃহস্পতিবার লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলার হাজিরহাটে উদ্বোধন করা হয়। ব্যাংকের ডাইরেক্টর মো. আব্দুস সালাম, এফসিএ, এফসিএস প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন। ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ আবুল বাশার-এর সভাপতিত্বে অনুষ্ঠানে কমলনগর উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট সৈয়দ মোহাম্মদ শামসুল আলম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। স্বাগত ভাষণ প্রদান করেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও নোয়াখালী জোন প্রধান মোহাম্মদ উল্লাহ। গ্রাহক ও সুধীবৃন্দের পক্ষে বক্তব্য পেশ করেন বাংলাদেশ ব্যাংক-এর সাবেক ডিজিএম মো. নুরুল ইসলাম,  আলেকজান্ডার আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ওমর ফারুক আল মাদানী, হাজিরহাট হামিদিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা জাহেদ হোসাইন ফারুকী, বাংলাদেশ ব্যাংকের সাবেক যুগ্ম পরিচালক মো. মফিজ উল্লাহ, হাজিরহাট বাজার কমিটির ও সভাপতি আবুল বাছেত হেলাল, হলিল্যান্ড ডেভেলপার লিমিটেড-এর চেয়ারম্যান মু. ফারুক হোসাইন নূরনবী, ভাষাণ ফার্নিচার হাউজের স্বত্তাধিকারী শ্রী ভাষাণ চন্দ্র সূত্রধর, চর লরেন্স বাজার কমিটির সভাপতি নূর মোহাম্মদ, রামগতি মাধ্যমিক শিক্ষক সমিতির মহিলা বিষয়ক সম্পাদিকা বেগম শামসুন্নাহার। ধন্যবাদ জ্ঞাপন করেন হাজিরহাট শাখার ব্যবস্থাপক মনছুরুল আলম।   
মো. আব্দুস সালাম প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক প্রতিষ্ঠার শুরু থেকে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এ ব্যাংক আমদানি-রফতানি ও রেমিট্যান্সে শীর্ষস্থান অর্জন করেছে। তিনি বলেন, এ ব্যাংক নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টিসহ দেশের মানুষকে স্বাবলম্বী করতে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি ইসলামী ব্যাংক থেকে বিনিয়োগ নিয়ে এলাকার উন্নয়ন ও কল্যাণে কাজ করার জন্য এলাকাবাসীদের প্রতি আহ্বান জানান।
সৈয়দ মোহাম্মদ শামসুল আলম বিশেষ অতিথিরি ভাষণে বলেন, সুশৃঙ্খল ব্যবস্থার মধ্য দিয়ে ব্যাংকিং পরিচালনা করে ইসলামী ব্যাংক বাংলাদেশের ব্যাংকিং জগতে নতুন দিগন্তের উšে§াচন করেছে। এ ব্যাংক সততা ও নিষ্ঠার সঙ্গে ব্যবসা পরিচালনা করে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছে।
মুহাম্মদ আবুল বাশার সভাপতির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক একটি আর্থিক প্রতিষ্ঠান হয়েও সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে। তিনি ব্যবসায়ী, গ্রাহক ও শুভানুধ্যায়ীদের ইসলামী ব্যাংকের কল্যাণমুখী সেবা নিয়ে দেশকে সমৃদ্ধির দিকে এগিয়ে নেয়ার আহ্বান জানান।
“ইসলামী ব্যাংক ব্যবস্থার শ্রেষ্ঠত্ব ও সাফল্য” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
হাজিরহাট শাখা উদ্ভোধন উপলক্ষে “ইসলামী ব্যাংক ব্যবস্থার শ্রেষ্ঠত্ব ও সাফল্য” শীর্ষক সেমিনার ২২ অক্টোবর, ২০১৪ বুধবার শাখা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ আবুল বাশার সেমিনারে সভাপতিত্ব করেন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও নোয়াখালী জোন প্রধান মোহাম্মদ উল্লাহ। প্রবন্ধের উপর আলোচনা করেন ব্যাংকের শরী‘আহ সুপারভাইজরি কমিটির ভাইস চেয়ারম্যান মুফতী ছাঈদ আহমদ এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের অধ্যাপক ড. শামীম উদ্দীন খান। এ সময় কমলনগর উপজেলা চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ শামসুল আলম উপস্থিত ছিলেন।  

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া