adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউনুসের সেঞ্চুরি- পাকিস্তানের সংগ্রহ ২১৯

সেঞ্চুরি হাঁকানোর পথে একটি শট নিচ্ছেন ইউনুস খানস্পোর্ট ডেস্ক :  ইউনুস খানের ২৫তম সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুবাই টেস্টের প্রথম দিনে ৪ উইকেট হারিয়ে ২১৯ রান সংগ্রহ করেছে পাকিস্তান। ২.৪৩ গড়ে এ রান সংগ্রহ করে স্বাগতিক দল।
এর আগে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তান। ইনিংসের শুরুতে মাত্র ৭ রানে দুই ওপেনারকে হারিয়ে বিপর্যয়ে পড়ে পাকিস্তান। ইনজুরি থেকে ফিরে আসা হাফিজ (০) ও আহমেদ শেহজাদ (৩) সাজঘরে ফিরেন। অবশ্য  তৃতীয় উইকেটে বিপর্যয় কাটিয়ে ঘুরে দাঁড়ায় পাকিস্তান। তৃতীয় উইকেট জুটিতে ১০৮ রান তোলেন আজহার আলী ও ইউনুস। এরপর দলীয় ১১৫ রান এবং  ব্যক্তিগত ৫৩ রানে সাজঘরে ফিরেন আজহার। ১৬৭ বলে ৬ বাউন্ডারিতে ৫৩ রান করে জনসনের শিকার হন আজহার। আজহারের বিদায়ের পরও ইউনুস খান ব্যাট চালিয়ে যান সমানতালে। 
চতুর্থ উইকেটে মিসবাহ-উল-হককে সঙ্গে নিয়ে ৮৩ রান যোগ করেন ইউনুস। এ সময়ে ক্যারিয়ারের ২৫তম সেঞ্চুরি তুলে নেন তিনি। আর এই সেঞ্চুরির সুবাদে ইউনুস এখন সম্মিলিতভাবে পাকিস্তানের সর্বোচ্চ টেস্ট সেঞ্চুরির মালিক।সমান সংখ্যক সেঞ্চুরির মালিক পাকিস্তানের মুলতানের সুলতানখ্যাত ইনজামাম-উল-হকও। 
অন্যদিকে বিশ্ব টেস্ট ইতিহাসে ১৯তম ব্যাটসম্যান হিসেবে ২৫তম সেঞ্চুরির মাইলফলক ছুঁয়েছেন ইউনিস খান। তবে সেঞ্চুরির পর ইনিংসটি বড় করতে পারেননি ইউনুস। ১০৬ রানে জনসনের শিকার হন তিনি।  ২২৩ বলে ১০ চার ও ১ ছয়ে ১০৬ রান করেন ইউনুস। অভিজ্ঞ এই ব্যাটসম্যানের বিদায়ের পর প্রথম দিনে আর কোনো উইকেট হারায়নি পাকিস্তান।  
মিসবাহ ও আসাদ শফিক জুটি আরো ২১ রান যোগ করে দিন শেষ করে০ন। দিনশেষে মিসবাহ ৩৪ ও শফিক ৯ রানে অপরাজিত আছেন। অস্ট্রেলিয়ার হয়ে পেসার মিচেল জনসন ৩ উইকেট নিয়েছেন। অপর উইকেটটি নিয়েছেন পেসার পিটার সিডল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া