adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জিম্বাবুয়ে ও বিসিবি একাদশের প্রস্তুতি ম্যাচ ড্র

bcb 11 {focus_keyword} জিম্বাবুয়ে ও বিসিবি একাদশের প্রস্তুতি ম্যাচ ড্র bcb 11নিজস্ব প্রতিবেদক : জিম্বাবুয়ের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচ ড্র করেছে বিসিবি একাদশ। প্রথম ইনিংসে ৫৬ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে জিম্বাবুয়েকে ব্যাট করতে পাঠায় বিসিবি একাদশ।
বুধবার তৃতীয় ও শেষ দিনে দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে সফরকারীরা ২০১ রান সংগ্রহ করতেই দিনের খেলা শেষ হয়ে যায়। ফলে তিনদিনের প্রস্তুতি ম্যাচটি অমিমাংসিতভাবেই শেষ হল।
এর আগে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচের শেষ দিনে নিজেদের প্রথম ইনিংসে ২৯৭ রানে অলআউট হয়েছে নাঈম ইসলাম বাহিনী।
প্রথম ইনিংসে জিম্বাবুয়ে ৭৬.২ ওভারে ২৪১ রানে অলআউট হয়। দলটির পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করেছিলেন সিকান্দার রাজা। মূলত স্বাগতিকদের স্পিন ঘুর্ণিতে বড় রান তোলা সম্ভব হয়নি ব্রেন্ডন টেলর বাহিনীর। এরপর প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে ৫৬ রানের লিড নেন বিসিবি একাদশ।
মঙ্গলবার শামসুর রহমান ও রনি তালকদারের পর বুধবার ব্যাট হাতে আলো ছড়িয়েছেন শুভাগত হোম। দলের পক্ষে সর্বোচ্চ ৭৫ রান এসেছে তার ব্যাট থেকে। ৬৯ রান করেন শামসুর। সফরকারীদের পক্ষে চার উইকেট নেন মুসোয়াঙ্গে।
জিম্বাবুয়ের দ্বিতীয় ইনিংসে ক্রেইগ আরভিন করেন সর্বোচ্চ ৮৫ রান। এলটন চিগুম্বুরা ৪ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের পক্ষে দুই উইকেট নেন দেওয়ান সাব্বির। এছাড়া আসিফ আহম্মেদ ও সাদমান একটি করে উইকেট নেন। জিম্বাবুয়ের এই দলটির বিপক্ষেই আগামী শনিবার মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে সফরের প্রথম টেস্টে মুখোমুখি হবে মুশফিকবাহিনী।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া