adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুভাগত ও শামসুরের অর্ধশতকে এগিয়ে বাংলাদেশ

হুমায়ুন সম্রাট: জিম্বাবুয়ের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিন শেষে ভালো অবস্থানে রয়েছে বিসিবি একাদশ। এ দিন অর্ধশতক পেয়েছেন টেস্ট দলে থাকা শুভাগত হোম চৌধুরী ও শামসুর রহমান। মঙ্গলবার মঙ্গলবারের খেলা শেষে বিসিবি একাদশের সংগ্রহ ৬ উইকেটে ২৫২ রান। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ১ উইকেটে ১১ রান নিয়ে খেলা শুরু করে বিসিবি।
রনি তালুকদারের সঙ্গে শামসুর রহমানের ব্যাটিংয়ে ১ উইকেটে ৯৭ রানে পৌঁছে যায় বিসিবি একাদশ। টাফাজয়া কামুনগোজির বলে রনি এলবিডব্লিউর ফাঁদে পড়লে দিনের প্রথম উইকেট হারায় স্বাগতিকরা। তৃতীয় উইকেটে মার্শাল আইয়ুবের সঙ্গে ৪৮ রানের আরেকটি ইনিংস গড়েন শামসুর। অর্ধশতকে পৌঁছানর পর আক্রমণাত্মক হয়ে উঠেন এই উদ্বোধনী ব্যাটসম্যান।
নাটসাই মুসাংওয়ের বলে সিকান্দার রাজার হাতে ধরা পড়ার আগে ৬৯ রান করেন শামসুর। তার ১৫৮ বলের ইনিংসটি ৯টি চার ও ১টি ছক্কায় সাজানো।
শুরু থেকেই আস্থার সঙ্গে খেলে গেলেও নিজের ইনিংস বড় করতে পারেননি মার্শাল আইয়ুব। বাজে একটি বল উঠিয়ে মারতে গিয়ে মুসাংওয়ের শিকারে পরিণত হন তিনি। দ্রুতই ফিরেন অধিনায়ক নাঈম ইসলাম। লেগস্পিনার মুসাংওয়ের বলে সুইপ করতে গিয়ে এলবিডব্লিউর ফাঁদে পড়েন তিনি।
এরপর আসিফ আহমেদের সঙ্গে ৫০ রানের একটি জুটি গড়ে প্রতিরোধ গড়েন শুভাগত। অবিচ্ছিন্ন সপ্তম উইকেটে তাইবুর পারভেজের সঙ্গে ৩৬ রানের জুটি গড়েন তিনি।
দিন শেষে ৫৩ রানে অপরাজিত রয়েছেন শুভাগত। তার ১২৪ বলের ইনিংসটি ৭টি চারে গড়া। প্রথম ইনিংসে জিম্বাবুয়েকে ২৪১ রানে অলআউট করায় ৪ উইকেট হাতে নিয়ে ১১ রানে এগিয়ে রয়েছে বাংলাদেশ। ৯৮ রানে ৪ উইকেট নিয়ে জিম্বাবুয়ের সেরা বোলার এমসাংওয়ে।
শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে মুখোমুখি হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে।
সংক্ষিপ্ত স্কোর: জিম্বাবুয়ে: ২৪১ (রাজা ৪৪, চিগুম্বুরা ৩৯; মেহেদি ২/২২, নাঈম ২/৫৩)
বিসিবি একাদশ: ২৫২/৬ (শামসুর ৬৯, সাদমান ০, রনি ৪৬, মার্শাল ৩১, শুভাগত ৫৩*, নাঈম ২, আসিফ ২৩, তাইবুর ১৫; মুসাংওয়ে ৪/৯৮, চিগুম্বুরা ১/২৫, কামুনগোজি ১/৩৮)
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া