adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গ্যাসের দাম না কমালে হরতাল

ডেস্ক রিপোর্ট : সরকার গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত থেকে সরে না আসলে সারা দেশে হরতাল দেওয়ার হুমকি দিয়েছে গণসংহতি আন্দোলন।  
 সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে এক বিক্ষোভ সমাবেশে এ হুমকি দেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি।   জোনায়েদ সাকি বলেন, প্রতিবারই বিদ্যুত ও গ্যাসের দাম বাড়ানোর আগে লোক দেখানো গণশুনানি হয়। কিন্তু এই শুনানির কোনো মত না নিয়ে সরকার যে সিদ্ধান্ত নেয় তাই ক্র্যাকর করে।   তিনি বলেন, ‘এবারও আমরা গণশুনানিতে অংশ নিব। কিন্তু জনগণের মত যদি কার্যকর না করা হয়, তাহলে আমরা জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও করব।
প্রয়োজনে সারাদেশে হরতালও দেওয়া হবে। গ্যাসের অযৌক্তিক দাম বাড়ানোর থেকে সরকার সরে না আসা পর্যন্ত আমরা জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন চালিয়ে যাব।’   তিনি আরো বলেন, ‘সরকার বিদ্যুতের দাম বাড়ানোর পাশাপাশি ১২২ শতাংশ হারে আবাসিক গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। বিদ্যুত ও গ্যাসের দাম বাড়ানো হলে সবকিছুর দাম বেড়ে যাবে। এতে মানুষের জীবনযাত্রার ব্যয় বেড়ে যাবে কয়েকগুণ।’ সাকি অভিযোগ করেন, একটি ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে সরকার ক্ষমতায় এসেছে। তাই তারা জনগনের পক্ষে দাঁড়াবে না এটাই স্বাভাবিক। যারা গদি রক্ষা করছে তাদের খুশি করতে সরকার কাজ করে যাচ্ছে। 
এর অংশ হিসেবে সরকার বিদ্যুত গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।   গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক বলেন, ‘সরকার সেবাখাতগুলোকে লুটপাটের ক্ষেত্রে পরিণত করেছে। এ খাতের সংকট দূর না করে সরকার লুটপাটে মত্ত হয়েছে।’ এ সময় গ্যাসের অযৌক্তিক দাম বাড়ানোর সিদ্ধান্ত থেকে সরকার সরে আসার আহ্বান জানান জোনায়েদ সাকি। বিক্ষোভ সমাবেশে আরো উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আবদুস সালাম, আবুল হোসেন রুবেল ও বাচ্চু ভুইয়া প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া