adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২৪১ এ থেমে গেলো জিম্বাবুয়ে

হুমায়ুন সম্রাট :আগামী ২৫ অক্টোবর থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যে টেস্ট সিরিজ। ওই সিরিজে নিজেদের প্রস্তুত করতে একটি তিনদিনের প্রস্তুতি ম্যাচে অংশ নেয় উভয় দল। আজ সোমবার তিন দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিন ভালো বোলিং করেছেন বিসিবি একাদশের বোলাররা। তাদের আঁটোসাটো বোলিংয়ে জিম্বাবুয়ের ব্যাটসম্যানদের ব্যাটিং অনুশীলন খুব একটা ভালো হয়নি।
ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ২৪১ রান করে জিম্বাবুয়ে। শুরুতে পেসারদের বলে সুবিধা করতে না পারা অতিথি ব্যাটসম্যানরা ভালো করতে পারেননি অনিয়মিত স্পিনারদের বিপক্ষেও।
দিন শেষে ১ উইকেটে বিসিবি একাদশের সংগ্রহ ১১ রান। শূন্য রানে ফিরেছেন সাদমান ইসলাম। শামসুর রহমান ৪ ও রনি তালুকদার ৭ রানে অপরাজিত রয়েছেন। তৃতীয় ওভারেই ভুসি সিবান্দাকে বোল্ড করে বিসিবি একাদশকে সাফল্য এনে দেন রবিউল ইসলাম। দ্বিতীয় উইকেটে ব্রায়ান চারির সঙ্গে ৬৩ রানের জুটি গড়েন সিকান্দার রাজা। চার রানের ব্যবধানে এই দুজনকে বিদায় করে স্বাগতিক শিবিরে স্বস্তি ফেরান মেহেদি হাসান।
আত্মবিশ্বাসের সঙ্গে শুরু করলেও নিজের ইনিংস বড় করতে পারেননি ব্রেন্ডন টেইলর। শুভাশীষ রায়ের বলে শুভাগত হোম চৌধুরীর হাতে ধরা পড়েন তিনি। চা-বিরতির কিছুক্ষণ আগে ক্রেইগ আরভিন ও হ্যামিল্টন মাসাকাদজাকে হারায় জিম্বাবুয়ে। আরভিন নাঈম ইসলামের বলে উইকেটরক্ষকের হাতে ধরা পড়েন। আর শামসুর রহমানের শিকারে পরিণত হন হ্যামিল্টন। দিনের প্রথম সেশনে পেসারদের দিয়েই প্রায় সব ওভার বল করান অধিনায়ক নাঈম। মধ্যাহ্ন-বিরতির আগে অফস্পিনার শুভাগত একটি ওভার করেন।
দ্বিতীয় সেশনের শেষ দিক থেকে দুই প্রান্তেই স্পিনার ব্যবহার করেন নাঈম। ম্যালকম ওয়ালারকে বিদায় করে নিজের দ্বিতীয় উইকেট নেন নাঈম। এরপর ফিরতি ক্যাচ নিয়ে রিচমন্ড মুতুমবামিকে ফেরান মার্শাল আইয়ুব।
বিপজ্জনক হয়ে উঠা এল্টন চিগুম্বুরাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন আসিফ আহমেদ। সেই ওভারেই শেষ হয়ে যেতে পারতো অতিথিদের ইনিংস। কিন্তু স্লিপে ওয়েলিংটন মাসাকাদজার ক্যাচটি তালুবন্দি করতে পারেননি মার্শাল।
শেষ উইকেটে শিঙ্গিরাই ও ওয়েললিংটন মাসাকাদজা প্রতিরোধ গড়েন। এগারো নম্বর বোলার হিসেবে বল করতে এসে প্রথম ওভারেই শিঙ্গিরাইকে বিদায় করে দশম উইকেটের প্রতিরোধ ভাঙেন তাইবুর পারভেজ।
সংক্ষিপ্ত স্কোর: জিম্বাবুয়ে: ২৪১ (সিবান্দা ৮, ব্রায়ান ১৭, রাজা ৪৪, হ্যামিল্টন ২৪, ব্রেন্ডন ১৯, আরভিন ৫, চিগুম্বুরা ৩৯, ওয়ালার ৮, মুতুমবামি ২১, ওয়েলিংটন ১১*, সিঙ্গিরাই ২২; মেহেদি ২/২২, নাঈম ২/৫৩, তাইবুর ১/০, শামসুর ১/৩, আসিফ ১/১৯, রবিউল ১/২৬, শুভাশীষ ১/২৮, মার্শাল ১/৪৭)
বিসিবি একাদশ: ১১/১ (শামসুর ৪*, সাদমান ০, রনি ৭*; চিগুম্বুরা ১/৪)
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া