adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অশ্লীলতার অভিযোগে দেশে দুটি পত্রিকার ওয়েবসাইট হ্যাক

ডেস্ক রিপোর্ট : অশ্লীল সংবাদ পরিবেশনের অভিযোগে দৈনিক কালের কন্ঠের পর এবার উত্তরা নিউজের ওয়েবসাইট হ্যাক করলো দেশীয় হ্যাকার সংগঠন সাইবার ৭১। অশ্লিল সংবাদ পরিবেশনের অভিযোগ এনে বৃহস্পতিবার অনলাইনে দৈনিক কালের কন্ঠের প্রিন্ট ভারসন বা ই-পেপারের সাইটটি (ekalerkantho.com) হ্যাক করেছিল সাইবার ৭১।
বৃহস্পতিবার বিকালে সাইবার ৭১ এর অফিসিয়াল ফেসবুক ফ্যান পেজের স্ট্যটাসে ইকালেরকন্ঠের ওয়েবসাইটটি হ্যাক করার খবর জানায় হ্যাকার গ্রুপটি। হ্যাক করার পর কালের কন্ঠের ওয়েবসাইটে লিখে দেয়া হয়, ‘সংবাদের নামে অনলাইনে অশ্লীল বাজে চটি মার্কা খবর প্রকাশ করা বন্ধ করুন। যেখানে আপনাদের থেকে তরুণদের আদর্শ শিক্ষা লাভ করার কথা, সেখানে এসব ঘৃণিত কাজ আপনাদের মানায় না। এটা শুধু সতর্কবার্তা, পরিবর্তন না হলে আপনাদের নাম সহ সম্পূর্ণ ডাটাবেজ অনলাইন থেকে মুছে ফেলা হবে।’
বৃহস্পতিবার রাত নয়টার পরে সাইট পুনরুদ্ধার করতে সক্ষম হয় কালের কণ্ঠ কর্তৃপক্ষ। ঠিক একই অভিযোগ এনে শনিবার দুপুরে দেশের আরেকটি ওয়েব পোর্টাল উত্তরা নিউজ ডটকম (www.uttaranews.com) সাইটটি হ্যাক করেছে সাইবার ৭১। সাইটটি এখনো উদ্ধার করতে সমর্থ হননি উত্তরা নিউজ কর্তৃপক্ষ।উত্তরা নিউজ ওয়েবসাইটির হ্যাকের লিংক পোস্ট করে হ্যাকার গ্রুপটি তাদের অফিসিয়াল ফেসবুক ফ্যান পেজে জানিয়েছে, ডাটাবেজ নিরাপদ রেখে ইতিমধ্যেই বেশ কয়েকটি চিহ্নিত অশ্লীল সংবাদ পোর্টালের অনলাইন ভারসন হ্যাক করে সতর্কবার্তা দিয়েছে ‘সাইবার ৭১’। সেই সঙ্গে বাকিগুলোর অ্যাডমিনকে ই-মেইলের মাধ্যমেও শেষবারের মতো সতর্কবার্তা জানিয়ে দেওয়া হয়েছে।সাইবার ৭১ এক সতর্ক বার্তায় লিখেছে, অশ্লীল এবং চটি টাইপের খবর পোস্টকারী সংবাদ পোর্টালগুলোর বিরুদ্ধে সরকার যদি পদক্ষেপ নেওয়ার সাহস না থাকে তাহলে এদেরকে আমাদের হাতে ছেড়ে দিক…সবগুলোকে শায়েস্তা করতে আমাদের তথ্য মন্ত্রণালয়ের কামান দাগার জন্য অপেক্ষা করার প্রয়োজন নেই, ‘সাইবার ৭১’ই যথেষ্ট।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া