adv
৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ছাত্রদলে সমস্যা সমাধানে কেন্দ্রীয় ৬ নেতা

sreydrfডেস্ক রিপোর্ট : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ছাত্রদলের কমিটিকে কেন্দ্র করে সৃষ্ট সমস্যা সমাধানের জন্য কেন্দ্রীয় ছয়জন নেতাকে দায়িত্ব দিয়েছেন। বিএনপির একটি নির্ভরযোগ্য সূত্র এ তথ্য নিশ্চিত করে বলেছে, রোববার রাতে খালেদা জিয়া এ দায়িত্ব দিয়েছেন।
দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ হলেন, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্ঠা শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান ও এডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।
উল্লেখ্য, গত মঙ্গলবার রাতে ২০১ সদস্য বিশিষ্ট জাতীয়তাবাদী ছাত্রদল (আংশিক) কমিটির অনুমোদন করেন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ছাত্রদলের নতুন কমিটিকে কেন্দ্র গত বুধবার ভোর থেকেই পদবঞ্চিত ও নতুন কমিটিতে স্থান পাওয়া ছাত্র নেতাদের মধ্যে চলছিলো বাক যুদ্ধ। যা গতকাল রোববার রূপ নেয় সংঘর্ষে। দিন ভর অবরুদ্ধ কার্যালয়ে বসে থাকা দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম পদবঞ্চিত বিদ্রোহীদের সঙ্গে সন্ধ্যায় বৈঠক করেন। তিনি খালেদা জিয়ার সঙ্গে এ বিষয়ে আলাপ আলোচনা করে সমস্যা সমাধানের আশ্বাস দেন। আর তখন পদবঞ্চিতরা তাদের অবস্থান কর্মসূচি গতকালের মতো স্থগিত করেন। যদিও সোমবারের মধ্যে সিদ্ধান্ত জানানোর কথা রয়েছে।
এদিকে আরেকটি সূত্র জানায়, সোমবার বেলা সাড়ে ১২টার দিকে পদবঞ্চিত ছাত্রদলের নেতৃবৃন্দ নিজেদের মধ্যে অভ্যন্তরীণ বৈঠক করবেন। বৈঠকে তারা তাদের কিছু দাবি, প্রস্তাব ,অভিযোগ ও সুপারিশের বিষয়ে ঐক্যমতে পৌঁছাবেন। যাতে করে দলের চেয়ারপারসন খালেদা জিয়া কোনো কারণে তলব করলে ঐক্যবদ্ধ সিদ্ধান্ত জানাতে পারেন তারা।
জানা যায়, পদবঞ্চিত ছাত্র নেতাদের মূল দাবি নতুন কমিটির সভাপতি রাজীব আহসান ও সাধারণ সম্পাদক মো.আকরামুল হাসানকে অপসারণ করে নতুন করে জাতীয়তাবাদী ছাত্রদলের কমিটি ঘোষণা করা। ছাত্রদলের উপর থেকে সাবেক ছাত্রদলের সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও সুলতান সালাহ উদ্দিন টুকুর আধিপত্য বন্ধ করা।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া