adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নয়াপল্টনে ছাত্রদলের সংঘর্ষ -সোহেলসহ আহত অনেক

নয়াপল্টনে ছাত্রদলের দুই পক্ষের সংঘর্ষ(ছবি : রেজা)নিজস্ব প্রতিবেদক : ছাত্রদলের নতুন কমিটি গঠনকে কেন্দ্র করে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংঘর্ষে  জড়িয়ে পড়েছে দুটি পক্ষ। রোববার বেলা সোয়া ২টার দিকে এ সংঘর্ষ শুরু হয়। এ সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটে।
সংঘর্ষের সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ছাত্রদলের নতুন কমিটির নেতারা কার্যালয়ে অবস্থান করছিলেন। তবে সংঘর্ষের এক পর্যায়ে বিদ্রোহী নেতাকর্মীরা বিএনপির কার্যালয়ের সামনের এলাকা দখলে নেন।
সংঘর্ষে ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব হাবিব-উন-নবী খান সোহেল গুরুতর আহত হয়েছেন। এ ছাড়া মোট ১০ জন ছাত্রদল কর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের মধ্যে রয়েছেন নতুন কমিটির রাজ, ইফতেখারুজ্জামান, বাবু, শফিক, মাসুম সবুজ। এদের মধ্যে ককটেলের আঘাতে ছাত্রদল কর্মী মাসুম সবুজ গুরুতর আহত হন। আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এর আগে সকাল থেকেই ছাত্রদলের নতুন কমিটির পক্ষে-বিপক্ষে মিছিলে উত্তপ্ত হয়ে উঠে নয়াপল্টন ও এর আশপাশ এলাকা। যে কোনো সময়ে সংঘর্ষের আশঙ্কা সকাল থেকেই করছিলেন সংগঠনটির নেতাকর্মীরা।
রোববার সকাল ৮টা থেকেই নতুন কমিটির নেতাকর্মী কার্যালয়ে সামনে অবস্থান নেন। এ সময় আগের দিন কেন্দ্রীয় কার্যালয়ে বিদ্রোহী গ্রুপের দেওয়া তালা ভেঙে ফেলেন তারা। কমিটির নেতাকর্মীরা বলছেন, বিএনপি চেয়ারপারসন নতুন কমিটির ওপর আস্থা রেখে তাদের নেতৃত্ব দিয়েছেন। যে কোনো পরিস্থিতিতে সেই দায়িত্ব পালন করা হবে। এক্ষেত্রে বাধা আসলে প্রতিহত করা হবে।
এরপর বেলা সাড়ে ১২টার দিকে পদবঞ্চিত নেতারা কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। দুপক্ষই কমিটির পক্ষে-বিপক্ষে মিছিলে পুরো এলাকা উত্তপ্ত করে রাখে।
এর আগে শনিবার দিনভর বিক্ষোভ করে নতুন কমিটি বিলুপ্তির দাবি জানিয়ে কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দেন পদবঞ্চিত বিদ্রোহী নেতাকর্মীরা। একই সঙ্গে রোববার সকাল থেকে কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচির ঘোষণা দেন পদবঞ্চিতরা। সদ্য ঘোষিত ছাত্রদলের নতুন কমিটি বিলুপ্ত না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা।
উল্লেখ্য, রাজিব আহসানকে সভাপতি ও মো. আকরামুল হাসানকে সাধারণ সম্পাদক করে গত মঙ্গলবার রাতে ২০১ সদস্যবিশিষ্ট ছাত্রদলের আংশিক নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এ কমিটি ঘোষণা করার পর থেকেই পদবঞ্চিতরা কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ করে আসছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া