adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসি রোনালদোর কি দারুণ মিল!

স্পোর্টস ডেস্ক : গত কয়েক বছর ধরেই ফুটবল বিশ্বের সবচেয়ে বড় বিতর্কগুলোর একটি হচ্ছে, লিওনেল মেসি আর ক্রিস্তিয়ানো রোনালদোর মধ্যে কে সেরা? একটি পরিসংখ্যানে কিন্তু তারা সমানে সমান। গত দশ বছরে গোল করা আর করানো মিলিয়ে মেসি আর রোনালদোর মধ্যে আছে অদ্ভুত একটি মিল।
২০০৪ সালের ১৬ অক্টোবর বার্সেলোনার হয়ে প্রতিযোগিতামূলক ফুটবলে অভিষেক হয় মেসির। ক্রীড়া পরিসংখ্যান নিয়ে কাজ করার প্রতিষ্ঠান অপ্টা মেসির অভিষেকের দিনটি থেকে দশ বছরে বিশ্বের দুই সেরা খেলোয়াড়ের গোল-সম্পর্কিত রেকর্ডের পরিসংখ্যান তৈরি করেছে। বিডিনিউজ
পরিসংখ্যান অনুযায়ী, গত ১০ বছরে ক্লাবে মেসির গোল আর গোলে অবদানেরর যোগফল ৩৪৯টি। রোনালদোর ক্ষেত্রেও সংখ্যা ঠিক সমান! গত এক দশকে বার্সেলোনার হয়ে মেসি ২৮৪টি ম্যাচ খেলেন। ২৪৯টি গোল করার পাশাপাশি সতীর্থদের ১০০টি গোলে অবদান রাখেন তিনি। আর রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের হয়ে খেলেন ৩৩১টি ম্যাচ। ২৭০টি গোল নিজে করেন, আর অবদান রাখেন ৭৯টি গোলে। গোল আর গোলে অবদানের যোগফল দুইজনেরই ৩৪৯টি!
তবে অনেকেই বলতে পারেন, মেসি রোনালদোর চেয়ে ৪৭টি ম্যাচ কম খেলেছেন, সেই হিসেবে তার স্ট্রাইক রেট অনেক ভালো। তবে গত এক দশক ধরে ফুটবল বিশ্বকে বিমোহিত করে রাখা এই দুই খেলোয়াড়ের মিলটা যে তাদের দুজনেরই শ্রেষ্ঠত্ব প্রমাণ করে, তাতে কোনো সন্দেহ নেই।


 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া