adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চূড়ান্তপর্বে যাওয়া নিয়ে অনিশ্চয়তায় বাংলাদেশ দল

বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দলনিজস্ব প্রতিবেদক : এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে দারুণ খেলছে বাংলাদেশ দল। ইতিমধ্যে তারা প্রথম দুটি ম্যাচে জয় তুলে নিয়ে পূর্ণ ছয় পয়েন্ট অর্জন করেছে। স্বপ্ন দেখছে চূড়ান্তপর্বে খেলার। কিন্তু তাদের সেই স্বপ্ন পূরণ হওয়ার পথ আগলে দাঁড়িয়েছে অনিশ্চয়তা।
‘বি’ গ্র“পে দল ছিল ছয়টি (বাংলাদেশ, ইরান, ভারত, জর্ডান ও সংযুক্ত আরব আমিরাত)। সে হিসেবে এই গ্র“প থেকে দুটি দল চূড়ান্তপর্বে যাওয়ার সুযোগ পাওয়ার কথা ছিল। তেমনটিই জানানো হয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে।
কিন্তু কাতার তাদের নাম প্রত্যাহার করে নেয়ায় ‘বি’ গ্র“পে এখন দল সংখ্যা পাঁচটি। আর সে কারণে, এই গ্র“প থেকে এখন একটি দল চূড়ান্তপর্বে খেলার সুযোগ পাবে। এমনটিই জানিয়েছেন ‘বি’ গ্র“পের ম্যাচ কমিশনার ফিলিপাইনের ক্রিস্টিনা রামোস।
এ বিষয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়, আগের বাইলজ অনুসারে এই গ্র“প থেকে দুটি দল চূড়ান্তপর্বে যাওয়ার কথা ছিল। কিন্তু কাতার তাদের নাম প্রত্যাহার করে নেয়ায় এই সমস্যার তৈরি হয়েছে। তারপরও আমরা এএফসির সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলব।
‘বি’ গ্র“পে বর্তমানে লড়ছে বাংলাদেশ, ভারত, ইরান, র্জর্ডান ও সংযুক্ত আরব আমিরাত। দুই ম্যাচ থেকে বাংলাদেশের সমান পয়েন্ট (৬ পয়েন্ট) নিয়েও গোল ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে রয়েছে ইরান। জর্ডান, ভারত ও আরব আমিরাত এখনো কোনো ম্যাচে জয় পায়নি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া