adv
২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু পুত্র শেখ রাসেলের জন্মদিন আজ

শেখ রাসেলনিজস্ব প্রতিবেদক : ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ ফজিলতুন্নেসা মুজিবের ঘরে জন্মগ্রহণ করেন শেখ রাসেল। আজ ১৮ অক্টোবর শনিবার শেখ রাসেলের ৫০তম জন্মদিন।
পাঁচ ভাই-বোনের মধ্যে শেখ রাসেলই সবার ছোট। পাঁচ ভাই-বোনের অন্যরা হলেন- শেখ হাসিনা, শেখ কামাল, শেখ জামাল ও শেখ রেহানা।
১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে ঘাতকদের হাতে নির্মমভাবে শহীদ হন তিনিও। এ সময় তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র। 
বাংলাদেশের ইতিহাসে ভয়াল ও শোকাবহ ১৫ আগস্টের ঘটনায় ভাগ্যক্রমে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা দেশের বাইরে থাকায় প্রাণে বেঁচে যান। বঙ্গবন্ধু ও তার পরিবারের অন্য সদস্যরা এ দিন নির্মমভাবে নিহত হন।

জাতির জনক বঙ্গবন্ধু ও শিশু রাসেলের হত্যাকারী ঘাতকদের মধ্যে যারা এখনো পলাতক; তাদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করার দাবি দেশবাসীর।
শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলোর বিভিন্ন কর্মসূচি পালন করবে।
এ উপলক্ষে শনিবার সকাল ৮টায় বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত রাসেলসহ ১৫ আগস্টে নিহত শহীদদের কবরে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে আওয়ামী লীগ।
এছাড়া, ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে দিনব্যাপী কোরানখানি এবং বাদ আসর দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে ঢাকা মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে। আওয়ামী লীগের কর্মসূচির সঙ্গে মিল রেখে দলের সহযোগী, ভ্রাতৃপ্রতীম সংগঠনগুলোও দিনব্যাপী কর্মসূচি পালন করবে।
দিনটি যথাযথভাবে পালন করতে দলীয় নেতা-কর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী ও সর্বস্তরের জনগণের প্রতি অনুরোধ জানিয়েছেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া