adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাসপাতালে ভর্তি সুরঞ্জিত সেনগুপ্ত

সুরঞ্জিত সেনগুপ্ত {focus_keyword} সুরঞ্জিত সেনগুপ্ত হাসপাতালে iy3vw8hr1 e1407141637907নিজস্ব প্রতিবেদক : প্রবীণ রাজনীতিক সুরঞ্জিত সেনগুপ্ত অসুস্থ হয়ে ল্যাবএইড হাসপাতালে ভর্তি হয়েছেন।
বুকে ব্যথা অনুভবের পর শুক্রবার সকালে তাকে হাসপাতালে নেয়া হয়। তিনি করোনিক কেয়ার ইউনিটে রয়েছেন। এর আগেও গত ২০ জানুয়ারি হঠাত করেই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন আওয়ামী লীগের প্রবীণ নেতা সুরঞ্জিত সেনগুপ্ত।
সুরঞ্জিত সেনগুপ্তের জন্ম ১৯৪৬ সালে সুনামগঞ্জের আনোয়ারাপুরে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএ অনার্স এবং এমএ করেন। সেন্ট্রাল ল’ কলেজ থেকে এলএলবি করার পর আইন পেশায় যুক্ত হন সুরঞ্জিত। তিনি সুপ্রিম কোর্ট বার কাউন্সিলের একজন সদস্য।
প্রথম জীবনেই বামপন্থী আন্দোলনে জড়িয়ে পড়া সুরঞ্জিত দ্বিতীয়, তৃতীয়, পঞ্চম, সপ্তম, অষ্টম, নবম এবং দশম জাতীয় সংসদসহ মোট সাতবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

তিনি ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংসদ বিষয়ক উপদেষ্টার দায়িত্বে ছিলেন। ২০০৮ সালে আওয়ামী লীগ দ্বিতীয়বারের মতো ক্ষমতায় আসার পর তিনি রেলমন্ত্রী হন। তবে সহকারীর অর্থ কেলেঙ্কারির দায় মাথায় নিয়ে তিনি পদত্যাগ করলেও তা গ্রহণ না করে তাকে দপ্তরবিহীন মন্ত্রী হিসেবে রাখেন শেখ হাসিনা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া