adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বাস্থ্যমন্ত্রীর হুমকিতে তিন স্থানে পশুর হাট নিষিদ্ধ করলো ডিসিসি উত্তর

তোফাজ্জল হোসেন: স্বাস্থ্যমন্ত্রী মোহম্মদ নাসিম কোরবানি গরুর হাট বসানো নিয়ে ডিসিসিকে এক হাত নিয়েছিলেন বেশ কিছুদিন আগে। তখন ডিসিসির (উত্তর) বড় কর্তাকে সরিয়ে দেয়ার জন্য স্থানীয় সরকার মন্ত্রীর কাছে অনুরোধ জানিয়েছিলেন নাসিম। 
শেষ পর্যন্ত তার ওই হুমকি ধমকি কাজে আসলো। নাগরিক দুর্ভোগের কথা বিবেচনা করে রাজধানীর আগারগাঁও বস্তির খালি জায়গা, আজমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ, বারিধারা জেব্লকের মাঠে  কোরবানি উপলক্ষে অস্থায়ী পশুর হাট বসার অনুমোদন না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। 
অনুমোদন না পেয়েও যদি আগামীতে কেউ এখানে কোন প্রকার হাট বসানোর চেষ্টা করে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তা উচ্ছেদ করা হবে। বৃহস্পতিবার ডিসিসি উত্তরের হাট বাজার ব্যবস্থাপনা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত হয়। সভায় গত ঈদুল আযহা-২০১৪ উপলক্ষ্যে ৭টি অস্থায়ী পশু হাটের বিষয়েও বিস্তারিত আলোচনা হয়। সভায় আগামী বছরে শহরের প্রান্তে অস্থায়ী নতুন পশু হাট বসানোর বিষয়ে আগামী ৭ দিনের মধ্যে প্রস্তাব পাঠানোর জন্য আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাগণকে নির্দেশনা দেয়া হয়েছে।  সভার সভাপতিত্ব করেন ডিসিসি উত্তরের প্রশাসক প্রশাসক ফারুক জলিল। এ সময় সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা বিএম এনামুল হক,প্রধান বর্জ্যব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন বিপণ কুমার সাহাসহ সংস্থার অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া