adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অভিযোগ – টাকার বিনিময়ে টুকুর ছকে ছাত্রদলের কমিটি

fdsaনিজস্ব প্রতিবেদক : সদ্য ঘোষিত ছাত্রদলের কমিটি নিয়ে বিএনপি এখন লেজেগোবরে অবস্থা। কমিটিতে যারা জায়গা পেয়েছে, তারা নাকি অর্থের বিনিময়ে পদ কিনে নিয়েছেন। এ অভিযোগ পদবঞ্চিতদের। বর্তমান কমিটির বিরুদ্ধে পদবঞ্চিতরা যেভাবে আন্দোলন করছে, বিএনপির রাজনীতিতে এটা খুব একটা সুখকর নয় বলেও মন্তব্য করেছেন রাজনৈতিক বিশ্লেষকরা। 
ছাত্রদলের নতুন কমিটি নিয়ে পর্যালোচনা করে জানাগেছে ছাত্রদলের সাবক সভাপতি ও বিএনপির ছাত্র সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকুর ছকেই ছাত্রদলের নতুন কমিটি গঠন করা হয়েছে। পদবঞ্চিত একাধিক নেতা জানান, সুলতান সালাহউদ্দিন টুকুর পছন্দের নেতারাই অধিকতর গুরুত্বপূর্ণ পদ পেয়েছেন। কমিটির বেশির ভাগ সদস্যই তার অনুসারী।
মূলত টুকু যেভাবে চেয়েছেন, সেভাবেই কমিটি হয়েছে। এদিকে কমিটি গঠনের পর এ নিয়ে দলের ভিতরে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। গত বুধবার বিকালে বর্তমান কমিটি এবং শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি এবং টুকুর বিরুদ্ধে স্লোগান দেয়। এছাড়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কমিটি অনুমোদন করেন। অথচ গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ অনুযায়ী ছাত্রদল সহযোগী সংগঠন এবং মূল দলের লেজুড়বৃত্তি থাকতে পারবে না। তা হলে খালেদা জিয়া কীভাবে কমিটি অনুমোদন দেন তা নিয়ে প্রশ্ন উঠেছে।
অবশ্য ছাত্রদলের অভিভাবক বিএনপির ছাত্র সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, খালেদা জিয়ার সঙ্গে পরামর্শ করে অনেকের মতামত নিয়ে কমিটি গঠন করা হয়েছে। এখানে কারো আপত্তি থাকার কথা নয়। পদবঞ্চিত নেতারা আরও জানান, কমিটিতে টাকার বিনিময়ে পদ, এলাকাপ্রীতি, ভাইপ্রীতি সবই হয়েছে। যোগ্যতার চেয়ে এসবের ‘মূল্যায়ন’ হয়েছে বেশি। এ কারণে কমিটিতে সহসভাপতি এবং যুগ্ম সম্পাদক পদ পেয়েছেন ৭০ জন। কমিটি অবিবাহিত দাবি করা প্রায় সবাই বিবাহিত। লন্ডন প্রবাসী শফিকুল ইসলাম রিবলু নামে একজন সাত লাখ টাকার বিনিময়ে পদ পেয়েছেন বলে গুঞ্জন রয়েছে। বিবাহিত, বিতর্কিত, নিস্ক্রিয়, ড্রপ আউট ও প্রবাসী ছাত্রনেতাদের স্থান হয়েছে কমিটিতে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া