adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা মাতিয়ে গেলেন শচীন টেন্ডুলকার

লোগো ও জার্সি উন্মোচন অনুষ্ঠানে অতিথিদের সঙ্গে শচীননিজস্ব প্রতিবেদক : বন্ধুর আমন্ত্রণে সাড়া দিয়ে শত ব্যস্ততার মাঝেও মঙ্গলবার এক ঝটিকা সফরে ঢাকা আসেন শচীন রমেশ টেন্ডুলকার। স্বল্প সময়ের জন্য হলেও দারুণ সাড়া ফেলেছে তার এই সফর। বলতে গেলে মাতিয়ে গিয়েছেন তিনি।
 গাজী ট্যাংক ক্রিকেটার্সের বর্তমান মালিক লুতফর রহমান বাদল ক্লাবটির নাম পরিবর্তন করে ‘লিজেন্ড অব রূপগঞ্জ’ রেখেছেন। বন্ধু বাদলের ডাকে সাড়া দিয়ে নতুন নামের ক্লাবটির লোগো ও জার্সি উন্মোচন করতে আসেন শচীন। তার আগমণ শুধু লোগো উন্মোচনের মধ্যেই সীমাবদ্ধ থাকেনি। বেশ কিছু সামাজিক ও সচেতনতামূলক কার্যক্রমে অংশ নেন তিনি।
বিকাল চারটার কিছু সময় পড়ে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে পৌঁছান শচীন। সেখানে জমকালো এক আয়োজনের মধ্য দিয়ে ‘লিজেন্ড অব রূপগঞ্জের’ লোগো ও জার্সি উন্মোচন করেন তিনি। প্রথমে তিনি জার্সি তুলে দেন ক্লাবটির তারকা খেলোয়াড় সাকিব আল হাসানের হাতে। এরপর এক এক করে অন্যান্য খেলোয়াড়দের হাতেও তিনি ক্লাবটির নতুন জার্সি তুলে দেন।
সাকিব ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শ্রী বীরেণ শিকদার, এনটিভির চেয়ারম্যান মোসাদ্দেক আলী ফালু, বিসিবির প্রাক্তন সভাপতি, আইসিসির সহ-সভাপতি বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, লিজেন্ড অব রূপগঞ্জের ক্রিকেটাররা ও অন্যান্য আমন্ত্রিত অতিথিরা।
সকাল ১১টার কিছু সময় পর চার্টার্ড বিমানে চড়ে ঢাকায় আসেন শচীন। এরপর হেলিকপ্টারে চড়ে চলে যান নারায়ণগঞ্জের রূপগঞ্জে। সেখানে নওয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের পরিষ্কার-পরিচ্ছন্নতা ও স্যানিটেশনের বিষয়ে শিক্ষা দেন। সেখান থেকে আবার উড়ে আসেন ঢাকায়। লিজেন্ড অব রূপগঞ্জের লোগো ও জার্সি উন্মোচন অনুষ্ঠান শেষে মঙ্গলবার রাতই ঢাকা ত্যাগ করেন ক্রিকেটের এই জীবন্ত কিংবদন্তি। রূপগঞ্জে ও সোনারগাঁও হোটেলে বাংলাদেশের সঙ্গে তার জড়িত নানান স্মৃতি নিয়ে কথা বলেন।
এদিকে লুতফর রহমান বাদল জানিয়েছেন শচীনের এই সফরটি ছিল সম্পূর্ণ অবাণিজ্যিক। ঢাকায় আসার জন্য শচীনকে কোনো সম্মানি দিতে হয়নি। এমনকি শচীনের আসা যাওয়ার খরচও নয়। কেবল বন্ধুত্বের টানেই শচীন ঢাকায় এসে লুতফর রহমান বাদলের ক্লাবের লোগো ও জার্সি উন্মোচন করে  গেছেন। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া