adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ড. মুহাম্মদ ইউনূসের ঝুলিতে আরো একটি পুরস্কার

ড. মুহাম্মদ ইউনূসডেস্ক রিপোর্ট : শান্তিতে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের ঝুলিতে আরও একটি আন্তর্জাতিক পুরস্কার। সৌদি আরবের পররাষ্ট্র বিষয়ক উপমন্ত্রী ও প্রিন্স আব্দুল আজিজ বিন আব্দুল্লাহর তত্ত্বাবধানে শতবার্ষিকী তহবিলের (সেন্টেনিয়াল ফান্ড, সিএফ) অধীনে ২য় বৈশ্বিক উদ্যোক্তা পুরস্কার (গ্লোবাল ইন্ট্রেপ্রেনিউরশিপ অ্যাওয়ার্ড-২০১৪ বা জিইএ) লাভ করেছেন তিনি। পুরস্কার কমিটির মহাসচিব আবদুল আজিজ আল-মুতাইরি এ বছর জিইএ পুরস্কার জয়ী হিসেবে ড. ইউনূসের নাম ঘোষণা করেন। 
তিনি বলেন, উদ্যোক্তাদের সংস্কৃতির ওপর আলোকপাত করতে ড. ইউনূসের উল্ল্যেখযোগ্য প্রচেষ্টার স্বীকৃতিস্বরূপ জিইএ অ্যাওয়ার্ড কমিটি তাকে পুরস্কৃত করার এ সিদ্ধান্ত নিয়েছে। ওয়েবসাইট। 
গত বছর সৌদি আরব, মিসর, জর্দান ও ইয়েমেনের ১৮ জন এই পুরস্কার পেয়েছিলেন। এ বছর ড. মুহাম্মদ ইউনূস ছাড়া আর কারো নাম এখন পর্যন্ত ঘোষণা করা হয়নি। চলতি বছর বিশ্বের ৪২টি দেশের ৬শ’ প্রার্থী ছয়টি ক্যাটাগরিতে তাদের কর্মপরিকল্পনা উপস্থাপন করে। এর মধ্যে ‘বেস্ট লিডিং ফিগার’ ক্যাটাগরিতে পুরস্কার জিতেছেন ড. মুহাম্মদ ইউনূস। আল-মুতাইরি জানান, এই পুরস্কারের উদ্দেশ্য হলো সৌদি আরব ও বিশ্বের স্বতন্ত্র উদ্যোক্তাদের কাজের স্বীকৃতি দেয়া। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া