adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কলকাতায় সিদ্দিকী- ধর্মদ্রোহী হবো- আরও শক্ত কথা বলবো

latif_3ডেস্ক রিপোর্ট : পবিত্র হজ এবং তাবলীগ জামাত নিয়ে কটুক্তির করায় রোববার দুপুরে মন্ত্রীত্ব হারানোর কয়েক ঘণ্টা পর আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্যের পদ হারান লতিফ সিদ্দিকী। 
রোববার সন্ধ্যায় গণভবনে দলের কার্যনির্বাহী সংসদের বৈঠকে দলের প্রেসিডিয়াম সদস্য পদ থেকে বহিষ্কার করা হয় লতিফ সিদ্দিকীকে। তার দলীয় প্রাথমিক সদস্য পদও সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। চলতি মাসেই দলের সদস্য পদ থেকে চূড়ান্তভাবে বহিষ্কার হচ্ছেন তিনি।
মন্ত্রীত্ব আর দলের গুরুত্বপূর্ণ পদ হারানোয় কোন আফসোস নেই তার, নড়চড় হয়নি তার অবস্থানেরও। এদিকে রোববার বিকেলে এয়ার ইন্ডিয়ার এক ফ্লাইটে তিনি কলকাতার দমদমের নেতাজী আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন। সেখানে তাকে স্বাগত জানাননি কেউ।
ঢাকার এক দৈনিককে টেলিফোনে দেয়া এক সাক্ষাতকারে "হজ ও তাবলীগ জামাত নিয়ে করা মন্তব্য প্রত্যাহার করবেন কি না?", এমন প্রশ্নের উত্তরে লতিফ সিদ্দিকী বলেন, ‘আমি আমার জায়গা থেকে সরছি না। আমার বিশ্বাসে আমি অটল। আরও শক্ত কথা বলবো, এ জন্য যে শাস্তি দেয়া হোক না কেন আমি মাথা পেতে নেবো। আমি ধর্মদ্রোহী হবো। আমার রাষ্ট্রপতি কিংবা প্রধানমন্ত্রী হওয়ার সুযোগ নেই। তবে সক্রেটিস হওয়ার সুযোগ আছে।
মন্ত্রীসভা থেকে অপসারণে কষ্ট পেয়েছেন কিনা এমন প্রশ্নের জবাবে লতিফ সিদ্দিকী বলেন, কেন! মন্ত্রী পদে প্রধানমন্ত্রী নিয়োগ দিলে খুশি হবো আর অপসারণ করলে কষ্ট পাবো- এ কেমন কথা। অবশ্যই কষ্ট পাইনি। তাছাড়া দোষ তো আমার। যা-ই হোক, এসব নিয়ে আমার মাথা ব্যথা নেই। 
আর দলের সভাপতিমণ্ডলীর পদ থেকে বাদ দেওয়ার প্রতিক্রিয়ায় তিনি জানান, "কোন দুঃখ নেই। শেখ হাসিনার সিদ্ধান্ত অবশ্যই মেনে নেবো। এদিকে দল থেকে বহিষ্কারের গুঞ্জনের জবাবে লতিফ সিদ্দিকী বলেন, দল থেকে বহিষ্কার না করলে খুশি হবো। মন্ত্রী ও সভাপতিমণ্ডলীর থেকে বাদ পড়লেও দলের একজন কর্মী হিসেবে আমার কাজ করার অধিকার থাকা উচিত। তবে আমার দল আমি করবো। লেখালেখি করবো। দল শোকজ করলে অবশ্যই জবাব দেব। 
আগামী দু-একদিনের মধ্যেই দেশে ফেরার প্রস্তুতি রয়েছে জানিয়ে তিনি বলেন, পরিণতি যাই হোক না কেন, সবুজ সংকেত পেলে আমি দেশে ফিরবোই। আমার দুঃখ একটাই, এ কী দেশ!

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া