adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

১০০০ ৫০০ ও ১০০ টাকার নোট ভোলার রাস্তায়

ভোলার রাস্তায় পড়ে থাকা ১০০, ৫০০ ও ১০০০ টাকার টুকরো নোটডেস্ক রিপোর্ট : ভোলা সদর উপজেলার দক্ষিণ বাপ্তা গ্রামের রাস্তায় ১০০, ৫০০, ১০০০ টাকার নোট! তাও আবার টুকরো টুকরো। তিনটি বস্তায়ও পাওয়া গেছে ছেঁড়া নোট। 
শনিবার সকালে বাপ্তার রাস্তার পাশে প্রায় ২৬ গজ এলাকাজুড়ে টুকরো নোট ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে। এ নিয়ে এলাকা ও ভোলা শহরে বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
টাকার এসব টুকরো নোট গোল গোল করে কাটা ছিল। সাধারণত ছাপাখানা বা প্রিন্টিং কারখানায় থাকা ডায়াকাটিং মেশিন দিয়ে ডাইস অনুযায়ী এমন গোল করে কাটা হয়ে থাকে।
ধারণা করা হচ্ছে, কোনো মহল নকল টাকা তৈরির চেষ্টায় ব্যর্থ হয়ে টাকাগুলো টুকরো করে ফেলে রেখে গেছে। স্থানীয় নাজু গোলদারের পুকুরপাড় ও বোরহানউদ্দিন উপজেলার জনস্বাস্থ্য বিভাগের ফিল্ড অফিসার জিয়াউর রহমানের বাড়ির সামনের আলু বাগানসহ পুরো এলাকাজুড়ে টুকরো টাকার নোটগুলো ছড়িয়ে রয়েছে। টুকরো টাকার মধ্যে ৫ থেকে ১০ বছরের আগের ১০০ ও ৫০০ টাকার নোটের টুকরোও রয়েছে।
এলাকার বাসিন্দা ভোলা বার লাইব্রেরির অ্যাডভোকেট সমির জানান, ঈদের পরের দিন রাতে তার বাড়ির পাশে পৌর বাপ্তা গোরস্থান ও মাদ্রাসার পরেই একটি ছোট কালভার্টের (ব্রিজ) ওপর কেউ কয়েক বস্তা টাকার টুকরো ফেলে রেখে যায়।
এলাকার অপর বাসিন্দা মাদ্রাসাশিক্ষক লোকমান হোসেন জানান, ঘটনার আগের রাতে লক্ষ্মীপূজা থাকায় রাত ২টা পর্যন্ত রাস্তায় মানুষের চলাচল ছিল। ওই সময় কেউ রাস্তায় টাকার টুকরোগুলো দেখেনি। ভোররাতে কেউ রাস্তায় টাকা ফেলে রেখে গেছে।
স্থানীয় ছাপাখানার কর্মচারীদের ধারণা, ওই টাকা ডায়াকাটিং মেশিন দিয়ে কাটা হয়েছে। এ মেশিন সাধারণত ছাপাখানা বা প্রেসে থাকে। এ ব্যাপারে ভোলার পুলিশ সুপার মোহাম্মদ মনিরুজ্জামান জানান, টাকার খবর পেয়ে পুলিশ ও সিভিল টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে তদন্ত চলছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া