adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুভ জম্মদিন রফিক আহমেদ ও আমির শোয়েব

শুভ জন্মদিন রফিক আহমেদ ও আমির শোয়েবডেস্ক রিপোর্ট : দৈনিক আমাদের অর্থনীতির জ্যেষ্ঠ প্রতিবেদক রফিক আহমেদ ও অনলাইন নিউজ পোর্টাল দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমের আলোকচিত্র সাংবাদিক আমির শোয়েব মিয়ার জš§দিন ১২ অক্টোবর। শুভ জš§দিন রফিক আহমেদ ও আমির শোয়েব।
রফিক আহমেদ : ১৯৬৬ সালের এই দিনে নোয়াখালী জেলার সুধারাম উপজেলার পূর্ব লক্ষ্মী নারায়ণপুর গ্রামে রফিক আহমেদ জš§গ্রহণ করেন। বাবা মৃত আব্দুল জাব্বার ও মা মৃত হাজেরা খাতুনের ছয় সন্তানের মধ্যে তিনি চতুর্থ।
রফিক ১৯৮১ সালে নোয়াখালী হরি নারায়ণপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের বাণিজ্য বিভাগ থেকে এসএসসি, ১৯৮৩ সালে সরকারি কবিরহাট কলেজের বাণিজ্য বিভাগ থেকে এইচএসসি, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগ থেকে ১৯৮৮ সালে অনার্স ও ১৯৮৯ সালে মাস্টার্স সম্পন্ন করেন।
রফিক আহমেদ ১৯৯১ সালে দৈনিক রূপালীতে প্রদায়ক হিসেবে যোগদানের মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন। এর পর কাজের ধারাবাহিকতায় ১৯৯৫ সালে দৈনিক সংবাদ পত্রিকায় প্রদায়ক, ১৯৯৭ সালে দৈনিক সোনালী বার্তায় নিজস্ব প্রতিবেদক ও ১৯৯৮ সালে দৈনিক আজকের আওয়াজ পত্রিকায় নিজস্ব প্রতিবেদক হিসেবে চাকরি করেন। ১৯৯৯-২০০৫ সাল পর্যন্ত তিনি সম্পাদক ও প্রকাশক হিসেবে ‘সাপ্তাহিক অপরাধ বিন্দু’ প্রকাশ করেন। ২০০৬ সালে তিনি দৈনিক জনপদে জ্যেষ্ঠ প্রতিবেদক ও ২০১১ সালের ডিসেম্বরে দৈনিক আমাদের অর্থনীতিতে জ্যেষ্ঠ প্রতিবেদক হিসেবে যোগ দেন।
সাংবাদিকতার পাশাপাশি রফিক ঢাকা সাংবাদিক ইউনিয়নের ২০০১ সালের কার্যনির্বাহী পরিষদের সদস্য, ২০১০ সালে জনকল্যাণ সম্পাদক ও ২০১৪ কার্য বর্ষে তিনি প্রচার সম্পাদক পদে এবং ঢাকা সাংবাদিক পরিবার কল্যাণ বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের যুগ্ম-সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন। রফিক আহমেদ ১৯৯৭ সালের ১৬ মে নাছিমা বেগমের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। এই দম্পতির আসিফ আহমেদ জয় ও রিফাত জাহান দোলা নামে দুই ছেলে-মেয়ে রয়েছে।
তিনি জানান, তার পছন্দের রং খয়েরী ও ফুল গোলাপ। খেতে ভালোবাসেন গরম ভাতের সঙ্গে ইলিশ মাছ। আর অবসর সময়ে এই সাংবাদিক পত্রিকা ও বই পড়তে পছন্দ করেন।
আমির শোয়েব মিয়া : ১৯৮৬ সালের এই দিনে ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার মালা গ্রামে আমির শোয়েব মিয়া জš§গ্রহণ করেন। বাবা গোলাম মোস্তফা মিয়া ও মা মেরিনা বেগমের ছয় সন্তানের মধ্যে তিনি ছোট। তিনি ২০১৩ সালের নভেম্বরে অনলাইন নিউজ পোর্টাল দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকম-এ আলোকচিত্র প্রতিবেদক হিসেবে যোগ দেন।
আমির শোয়েব ২০১২ সালের ৭ ডিসেম্বর রাবেয়া সুলতানার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। শোয়েব জানান, তার পছন্দের রং কালো ও ফুল গন্ধরাজ। খেতে ভালোবাসেন গরুর মাংস ও ভাত। অবসর সময়ে এই সাংবাদিক টিভি দেখতে ও ভ্রমণ করতে পছন্দ করেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া