adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফ্রান্সের কাছে রোনালদোর পর্তুগালের হার

পর্তুগালকে হারাল ফ্রান্সস্পোর্টস ডেস্ক : ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগালকে ২-১ গোলে হারিয়েছে ফ্রান্স। প্রীতি ম্যাচে স্বাগতিকদের জয়ে একটি করে গোল করেন করিম বেনজেমা ও পল পগবা।
আট বছরের মধ্যে ফ্রান্সের বিপক্ষে প্রথম ম্যাচে জয়ের জন্য রোনালদোর দিকে তাকিয়ে ছিল পর্তুগাল। ১৯৭৫ সালের পর থেকে ফ্রান্সের বিপক্ষে কোনো জয় না পাওয়া দলটিকে হতাশ করেছেন ফিফা বর্ষসেরা ফুটবলার।
সব ধরণের প্রতিযোগিতায় ৮ ম্যাচে ১৫ গোল করা রোনালদো ফ্রান্সের বিপক্ষে একরকম নিস্প্রভই ছিলেন। শনিবার স্তাদে দি ফ্রান্সে দ্বিতীয় মিনিটেই দলকে এগিয়ে নেন বেনজেমা। পগবার শট কোনোমতে ঠেকান পর্তুগালের গোলরক্ষক। সেখান থেকে বল পেয়ে যান বেনজেমা। রিয়াল মাদ্রিদ স্ট্রাইকারের শট ফেরানোর কোনো সুযোগই ছিল না রুই পাত্রিসিওর।
দারুণ ছন্দে থাকা রোনালদোকে বেধে রাখার পরিকল্পনার কথা আগেই বলেছিলেন ফ্রান্সের কোচ দিদিয়ে দেশম। ম্যাচে সেই কাজটি করেন রোনালদোরই রিয়াল মাদ্রিদ সতীর্থ রাফায়েল ভারানে। ইন্টারনেট
২০তম মিনিটে পর্তুগালের প্রথম সুযোগটি পান নানি। ফ্রান্সের ডিফেন্ডারদের ভুলে রক্ষণসীমায় বল পেয়ে যান তিনি। ডি-বক্সে থাকা রোনালদোকে বল না বাড়িয়ে একটু এগিয়ে শট নেন তিনি, তবে অল্পের জন্য লক্ষ্যে রাখতে পারেননি। ২৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন বেনজেমা। অফসাইড ফাঁদ এড়ালেও একটু বেশি সময় নেন তিনি। সেই সুযোগে ডিফেন্ডাররা এসে বাধা দেন তাকে।
দ্বিতীয়ার্ধে ৫০তম মিনিটে সমতা প্রায় ফিরিয়েই ফেলছিলেন রোনালদো। নানির ক্রস বিপজ্জনক জায়গায় পেয়েছিলেন পর্তুগালের অধিনায়ক। কিন্তু তার শটটি দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন ফ্রান্সের গোলরক্ষক।
৬৮তম মিনিটে প্রতিআক্রমণ থেকে ব্যবধান দ্বিগুণ করেন পগবা। বেনজেমার কাছে থেকে বল পান তিনি। ডি-বক্সের ঠিক ভেতর থেকে তার শট ঝাঁপিয়ে পড়েও ঠেকাতে পারেননি পাত্রিসিও। পরের মিনিটে স্কোর লাইন ৩-০ করার দারুণ সুযোগ এসেছিল ব্লেইস মাতুইদির সামনে। কিন্তু অল্পের জন্য লক্ষ্যে থাকেনি তার শট। ৭৭তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান রিকার্দো কারেসমা। কিন্তু হার এড়াতে পারেনি পর্তুগাল।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া