adv
৩০শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দুই যোদ্ধা সামরা ও সাবিনা বাড়ি ফিরতে চান

বাড়ি ফিরতে চায় সামরা ও সাবিনাআন্তর্জাতিক ডেস্ক : ইসলামিক স্টেটের (আইএস) দুই নারী সদস্য বাড়ি ফিওে যেতে চান। এরা হলেন অস্ট্রিয়ার নাগরিক সামরা কেসনোভিক (১৬) ও সাবিনা সেলিমোভিক (১৫)।
অস্ট্রিয়ার গণমাধ্যমে বলা হয়েছে, তারা বাড়ি ফেরার জন্য উদগ্রীব হয়ে আছেন। সম্প্রতি তারা তাদের পরিবারের সঙ্গে যোগাযোগ করতে পেরেছেন বলে খবরে বলা হয়েছে।
অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনার বাড়ি থেকে গত ১০ এপ্রিল অদৃশ্য হয়ে যান সামরা ও সাবিনা। ধারণা করা হচ্ছিল, তারা আইএসে যোগ দিয়েছেন। সম্প্রতি তাদের যোগাযোগের মাধ্যমে সে ধারণাই সত্য হলো।
সিরিয়ার রাক্কা শহরে চেচেন যোদ্ধাদের সঙ্গে তাদের বিয়েও হয়েছে বলে খবর বেরিয়েছে। ব্রিটিশ গণমাধ্যমে তাদের গর্ভবতী হওয়ার খবর প্রচার করা হয়েছে। এর আগে একজনের নিহতের কথা বলা হলেও তা প্রত্যাখ্যান করা হয়েছে।

নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে অস্ট্রিয়ার অস্ট্রিচ পত্রিকার খবরে বলা হয়েছে, তাদের বাড়ি ফেরার সুযোগ খুব কম। কারণ সামাজিক যোগাযোগের মাধ্যমে তাদের ছবি ছড়িয়ে পড়ায় ইতোমধ্যে তারা আন্তর্জাতিকভাবে পরিচিত হয়েছেন।
খবরে বলা হয়েছে, তারা কীভাবে আইএসে যোগ দেয়ার প্রেরণা পেয়েছেন তা স্পষ্ট না হলেও এটি স্পষ্ট যে, যাওয়ার আগে চেচেন যুবকদের সঙ্গে তাদের যোগাযোগ হয়। এমনকি তারা ভিয়েনার একটি মসজিদও পরিদর্শন করেন। সূত্র : ডেইলিমেইল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া