adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জার্মানদের হার পোল্যান্ডের কাছে

ছবি: সংগৃহীতস্পোর্টস ডেস্ক : প্রথমবারের মতো জার্মানিকে হারাল পোল্যান্ড। ইউরো ২০১৬ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে ‘ডি’ গ্র“পের ম্যাচে বিশ্বচ্যাম্পিয়নদের ২-০ গোলে হারিয়েছে তারা। ১৪ বছর পর ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে প্রতিপক্ষের মাঠে হারল জার্মানি। নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছিল ইওয়াখিম লুভের দল।
অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচে জিব্রাল্টারের জালে ৭-০ গোলের উতসব করা পোল্যান্ড টানা দ্বিতীয় জয় পেয়েছে। শনিবার ওয়ারশয় পোল্যান্ডকে এগিয়ে দেয়া প্রথম গোলটি করেন আরকাদিউস মিলিক। ৫১তম মিনিটে পিসজেকের ক্রসে হেড করে মানুয়েল নয়ারের মাথার ওপর দিয়ে জালে বল পাঠান তিনি। আর ব্যবধান দ্বিগুণ করা গোলটি করেন সেবাস্তিয়ান মিলার। তার গোলের উৎস ছিলেন রবের্ত লেভানদোভোস্কি। ৮৮ তম মিনিটে বায়ার্ন মিউনিখ তারকার ব্যাক পাসকে গোলে পরিণত করেন মিলার। তাতেই জার্মানির ঘুরে দাঁড়ানোর আশা শেষ হয়ে যায়। বিডিনিউজ
প্রথমার্ধে দাপটের সঙ্গে খেলে গোলের একাধিক সুযোগ তৈরি করে জার্মানি। কিন্তু কোনোটাই কাজে লাগাতে পারেনি তারা। অষ্টম মিনিটেই এগিয়ে যেতে পারত অতিথিরা। কিন্তু মারিও গোটসের বাড়ানো বলে করিম বেলারাবির শট জালে যায়নি।
২২তম মিনিটে আরেকটি সুযোগ হাতছাড়া করে জার্মানি। এবার গোটসের এগিয়ে দেয়া বল বক্সের বাইরে থেকে ওপর দিয়ে মারেন টনি ক্রুস।
প্রথমার্ধেই শেষ দিকে গোলের দারুণ সুযোগ হাতছাড়া করেন বেলারাবি। টমাস মুলারের ডিফেন্স চেরা পাস থেকে বল পেয়ে শট নেন তিনি। কিন্তু বল পোল্যান্ডের এক ডিফেন্ডারের পায়ে লেগে বাইরে চলে যায়।
দ্বিতীয়ার্ধেও একাধিক সুযোগ হাতছাড়া করে জার্মানি। দুই মিনিটের ব্যবধানে দুবার হতাশ হতে হয় তাদের। ৮১তম মিনিটে বেলারাবির শট ডান দিকে ঝাঁপিয়ে পড়ে আটকে দেন পোল্যান্ডের গোলরক্ষক। এরপর লুকাস পোডোলস্কির শট ক্রসবারে লেগে ফিরে।
জার্মানির বিপক্ষে আগের ১৮ ম্যাচের ১২টিতে হেরেছিল পোল্যান্ড। বাকি ৬টি ম্যাচ ড্র হয়েছিল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া