adv
২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

বাগদাদে সিরিজ বোমা হামলায় অর্ধ শত নিহত

4kyv1be3 {focus_keyword} বাগদাদে সিরিজ বোমা হামলায় অর্ধ শত নিহত 4kyv1be3আন্তর্জাতিক ডেস্ক : বাগদাদে সিরিজ বোমা হামলায় কমপক্ষে ৫০ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ৪০ জন। চিকিতসা কর্মকর্তা এবং স্থানীয় পুলিশের বরাত দিয়ে সংবাদ সংস্থা বিবিসি এবং আল জাজিরা এ খবর জানিয়েছে।
শনিবার রাতে বাগদাদের শিয়া নিয়ন্ত্রিত পশ্চিম অংশে দুটি গাড়িবোমা বিস্ফেরণে কমপক্ষে ৩৮ জন নিহত হয়। এর কিছুক্ষণ পর একই এলাকায় তৃতীয় গাড়িবোমা হামলার ঘটনাটি ঘটে। এতে আরো ১২ জন নিহত এবং ৪০ জন আহত হয়।
আল জাজিরা প্রতিনিধি ইমরান খান বাগদাদ থেকে জানিয়েছেন, মাত্র কয়েক মিনিটের ব্যবধানে বোমাগুলি বিস্ফোরিত হয।তিনি আরো জানান, ‘বাগদাদে শনিবার যে হামলাগুলো চালানো হয়েছে সাধারণত আনবার প্রদেশে ইসলামিক স্টেটের যোদ্ধারা এ ধরণের হামলা করে থাকে।’
এর আগে শনিবার বাগদাদ থেকে ২৮ কিলোমিটার দূরে তারমিয়াহ এবং মিসহাহদা শহরের মধ্যবর্তী এলাকায় এক বাজারে বোমা হামলা চালায় এক আত্মঘাতী হামলাকারী। ওই হামলায় কমপক্ষে সাত জন নিহত এবং আরো ২৫ জন আহত হয়েছে।এই এলাকাতেই ইরাকের উত্তর ও পশ্চিমাঞ্চলের অধিকাংশ এলাকা দখলে নেয়া ইসলামিকে স্টেটের জঙ্গিদের সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছে ইরাকি সেনারা।
আইএসের জঙ্গিরা ইরাকে দখল অভিযান চালানোর কারণে দেশটির সুন্নি ও শিয়া সম্প্রদায়ের মধ্যে উত্তেজনা বৃদ্ধি পেয়েছে। এছাড়া শনিবার বাগদাদ থেকে ৯০ কিলোমিটার দূরের উদাইম শহরে ফ্রেন্ডলি ফায়ারিংয়ে প্রাণ হারিয়েছে আরো চার সেনা।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া