adv
৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

দুদকে জিজ্ঞাসাবাদ নৌমন্ত্রী শাজাহানকে

শাজাহান খান ও দুদকের লোগোনিজস্ব প্রতিবেদক : নৌপরিবহণমন্ত্রী শাজাহান খান ও  প্রাক্তন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী আলমগীর কবিরসহ চার জনের বিরুদ্ধে প্রায় সাড়ে ১৫ কোটি টাকা আত্মসাতের মামলার তদন্তে তাকে জিজ্ঞাসাবাদ করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
রোববার দুদকের প্রধান কার্যালয়ে বেলা সাড়ে ১১টায় শাহজাহান খানকে জিজ্ঞাসাবাদ শুরু হয়। দুদেকর উপপরিচালক যতন কুমার রায় তাকে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদ শেষে বেলা ১২টায় শাজাখান খান দুদক কার্যালয় থেকে বের হয়ে যান। এ মামলায় আজ প্রাক্তন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ও বিএনপি নেতা মির্জা আব্বাসকেও জিজ্ঞাসাবাদ করবে দুদক।
শাজাহান খান ও মির্জা আব্বাসকে গত ২২ সেপ্টেম্বর তলব করে চিঠি দেয় দুদক। মামলার এজাহার সূত্রে জানা যায়, গৃহায়ণ প্রতিমন্ত্রী থাকাকালে ২০০৬ সালে আলমগীর কবিরের হস্তক্ষেপে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের (এনএইচএ) কর্মকর্তারা ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির মাধ্যমে ঢাকা সাংবাদিক ইউনিয়ন সমবায় সমিতি লিমিটেডকে বাজার মূল্যের চেয়ে কম মূল্যে প্লট বরাদ্দ দেন। ১৮ কোটি ৯১ লাখ ৩০ হাজার ৯০০ টাকা মূল্যের সরকারি সাত একর সম্পত্তি তিন কোটি ৩৮ লাখ ৮০ হাজার টাকা মূল্যে বরাদ্দ দিয়ে সরকারের ১৫ কোটি ৫২ লাখ ৫০ হাজার ৯০০ টাকা ক্ষতিসাধনপূর্বক আত্মসাতের অভিযোগে মামলাটি দায়ের করে দুদক। গত ৬ মার্চ রাজধানীর শাহবাগ থানায় মামলাটি (মামলা নং-১১) দায়ের করা হয়েছিল।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া