adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

যুদ্ধজাহাজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নৌবাহিনীর লোগোডেস্ক রিপোর্ট : চট্টগ্রামে নেভাল বার্থে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ বানৌজা ওসমান উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে প্রধানমন্ত্রী এই যুদ্ধজাহাজ উদ্বোধন করেন।
এর আগে প্রধানমন্ত্রী হেলিকপ্টারযোগে সকাল ১০টা ৪৫ মিনিটে চট্টগ্রাম বন্দরের এনসিটি জেটিসংলগ্ন নেভাল বার্থে পৌঁছান। তিনি সেখানে বানৌজা ওসমানকে ন্যাশনাল স্ট্যান্ডার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।
উল্লেখ্য, খুলনা শিপইয়ার্ড ‘চায়না ক্লাসিফিকেশন সোসাইটি’র তত্ত্বাবধানে ও ‘চায়না শিপ বিল্ডিং অফসোর কোম্পানি’র কারিগরি সহায়তায় নির্মিত বানৌজা ওসমান পরীক্ষামূলক পরিচালনের পর প্রধানমন্ত্রী তা উদ্বোধন করেন।
এর আগে খুলনা শিপইয়ার্ডে ‘চায়না ক্লাসিফিকেশন সোসাইটি’র তত্ত্বাবধানে নির্মিত ‘বিএনএস পলাশ’ ও ‘বিএনএস সুরমা’ নামের দুটি যুদ্ধযান নৌবাহিনীর কাছে হস্তান্তর করা হয়। ইতিমধ্যেই প্রধানমন্ত্রী তা কমিশনিং করেছেন। বানৌজা ওসমান হচ্ছে তৃতীয় জাহাজ। আরো দুটি যুদ্ধজাহাজ চলতি বছরের মধ্যেই নৌবাহিনীর কাছে হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন করা হবে।
চট্টগ্রামে প্রধানমন্ত্রীর সংক্ষিপ্ত সফর উপলক্ষে নেভাল বার্থসহ সমগ্র বন্দর এলাকার আশপাশে কঠোর নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করে পুলিশ, র‌্যাব ও অন্যান্য নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া