adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ নৌসেনাদের ভারতে দুঃসাহসিক অভিযান

ভারতের একটি পাহাড়ি নদী (ফাইল ফটো)ডেস্ক রিপোর্ট : বাংলাদেশ ও ভারতের নৌ-সেনারা অতিক্রম করল দুর্গম পাহাড়ি নদী। একসঙ্গে তারা অতিক্রম করেন খরস্রোতা সিয়ম নদীর ৮৫ কিলোমিটার পথ। দুই দেশের সেনাদের এই অভিযান পারস্পরিক সৌহার্দের ক্ষেত্রে এক ঐতিহাসিক মাইলফলক।
দুই দেশের মধ্যে পারস্পরিক সম্পর্ক আরও দৃঢ় করতে বাংলাদেশ-ভারতের এই অভিযান আয়োজন। আজ ভারতের একটি অনলাইন মিডিয়ায় প্রকাশিত খবরে বলা হয়, ১ অক্টোবর অরুণাচলের সিয়াঙ জেলার সিয়ম নদীর থুম্বিন থেকে শুরু হয় এই অভিযান। ৩ অক্টোবর অভিযানটি পাঞ্জিনে পৌঁছে শেষ হয়। অভিযানের সূচনা করেন ভারতের জি ও সি, ৩ কর্পোস লেফটেন্যান্ট জেনারেল বিপিন রাওয়াত। অভিযান শেষে স্বাগত জানান ভারতের জি ও সি ৫৬ ইনফান্টারি ডিভিশন মেজর জেনারেল সুনীল শ্রীবাস্তব। বৃহস্পতিবার এই অভিযাত্রী দলের সদস্যরা পূর্বাঞ্চলের সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল এম এম এস রাইয়ের সঙ্গে কলকাতায় এসে দেখা করেন।
এই অভিযানের আগে বাংলাদেশের নৌ-সেনা সদস্যদের আট দিন ধরে বিশেষ প্রশিক্ষণও দেওয়া হয়। এই ধরনের ‘হোয়াইট ওয়াটার র‌্যাফটিং’ দুই দেশের পারস্পরিক সম্পর্ক আরও ভাল করবে বলেই মনে করেন সেনা কর্মকর্তারা।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া