adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুলিশি অভিযানেও থামছে না কলগার্ল-বাণিজ্য

লজ্জায় মুখ ঢাকছে কলগার্লরা (ফাইল ফটো)ডেস্ক রিপোর্ট : সিএমপির নতুন পুলিশ কমিশনার আবদুল জলিল মন্ডল যোগদান করার পর বন্দরনগরী চট্টগ্রামের সব থানায় অসামাজিক কার্যকলাপ ও মাদকের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান শুরু করে পুলিশ। অভিযানের মধ্যেও নগরীর প্রায় প্রতিটি এলাকার আবাসিক হোটেলে ‘কলগার্ল-বাণিজ্য’ চলছে।
স্বল্পভাড়ার আবাসিক হোটেলে অসামাজিক কার্যকলাপ চলার অভিযোগ দীর্ঘদিনের হলেও নগরীর নামীদামি হোটেলগুলোও পিছিয়ে নেই এখন। সর্বশেষ বৃহস্পতিবার নগরীর কোতোয়ালি থানার স্টেশন রোড এলাকার কয়েকটি আবাসিক হোটেলে অভিযান চালিয়ে ১২ জোড়া নারী-পুরুষকে গ্রেফতার করে কোতোয়ালি থানার পুলিশ।
এর আগে গত ২৭ সেপ্টেম্বর আবদুল জলিল মন্ডলের নির্দেশে চট্টগ্রামের অর্ধশতাধিক হোটেলে অভিযান চালিয়ে ১১৮ জন নারী-পুরুষকে আটক করা হয়। মহানগরীর ১৬টি থানায় এক যোগে চালানো এই অভিযান নিয়ে চট্টগ্রামে তোলপাড় সৃষ্টি হয়। এরপর থেকে ধারাবাহিকভাবে নগরীর বিভিন্ন এলাকায় আবাসিক এলাকা ও গেস্টহাউসে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। তবে অভিযানের মধ্যেই অনৈতিক বাণিজ্য চলছে।
অনুসন্ধান ও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, চট্টগ্রামে উচ্চবিত্ত শ্রেণির জন্য কলগার্ল-বাণিজ্য চলে নগরীর খুলশী থানা এলাকায় আর নিম্নবিত্ত শ্রেণির কলগার্ল-বাণিজ্য হয় নগরীর কোতোয়ালি থানা এলাকায়। ফলে কোতোয়ালি এলাকায় দফায় দফায় অভিযান চললেও খুলশী এলাকায় অভিযানের ব্যাপারে পুলিশের উতসাহ কম।

অভিযোগ রয়েছে, খুলশী আবাসিক এলাকার বিভিন্ন ফ্ল্যাটবাড়ি, আবাসিক ভবন এবং গেস্টহাউস নামের অতিথিশালায় বাণিজ্য চলছে পুলিশকে ম্যানেজ করেই। আর এতে জড়িত স্থানীয় প্রভাবশালীরাও। ফলে খুলশী এলাকায় নির্বিঘ্নে চলছে কলগার্ল আর মাদকের বাণিজ্য। গত মাসে নগরীর ১৬টি থানায় একযোগে অভিযান চললেও ১৫টি থানা এলাকা থেকে কলগার্ল ও খদ্দেরদের আটক করা হয়। শুধু খুলশী থানা এলাকা থেকে কাউকে আটক করা হয়নি।
সিএমপির কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মহিউদ্দিন সেলিম বলেন, ‘সিএমপির নতুন কমিশনার আবদুল জলিল মন্ডলের নির্দেশে নগরীর প্রতিটি থানায় অসামাজিক কার্যকলাপের বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালনা করছি ধারাবাহিকভাবে। সর্বশেষ বেশ কয়েকটি আবাসিক হোটেল থেকে ১২ জোড়া খদ্দের ও কলগার্ল আটক করা হয়। এসব হোটেলের মধ্যে রয়েছে হোটেল গেস্ট ইন, হোটেল মার্টিন, ঢাকা হোটেল, হোটেল তুনাজ্জিন এবং হোটেল সুগন্ধা। এর আগে নগরীর জুবিলী রোডের অত্যাধুনিক নামী হোটেল টাওয়ার ইন ও স্টেশনের রোডের গেস্ট ইন ও হোটেল মার্টিন থেকে ৫৩ জন নারী ও পুরুষকে আটক করা হয়।’
চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার হাছান চৌধুরী জানান, চট্টগ্রাম মহানগরীর ১৬ থানায় অসামাজিক কার্যকলাপের অভিযোগে সাঁড়াশি অভিযান চলছে। পুরো বন্দরনগরী থেকে সব ধরনের অসামাজিক কর্মকাণ্ড, মাদকদ্রব্য সেবন, পাচার, বিক্রিসহ অপরাধমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে পরিচালিত এই বিশেষ অভিযান অব্যাহত থাকবে। আর – বি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া