adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হেয়ার রোডে লতিফ সিদ্দিকীর বাসা এখন যেমন

0,,17967221_303,00তোফাজ্জল হোসেন : ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল লতিফ সিদ্দিকীর মন্ত্রীপাড়ার বাসায় গতকাল পর্যন্ত যথারীতি পুলিশ প্রটোকল আগের মতোই রয়েছে। মন্ত্রী পাড়ার ২০ নম্বর হেয়ার রোডে ধলেশ্বরী বাড়ির মূল গেটে পুলিশ পাহারা দিচ্ছেন। মূল ভবনে কোন ব্যক্তি না থাকায় তালা লাগানো রয়েছে। এখন এই বাড়িটিতে পুলিশ ছাড়া আর কেউ নেই। বাড়ির কেয়ারটেকারের খোঁজ করলে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের এক সদস্য জানান, এখন কোন কেয়ারটেকার থাকে না। কারণ বাড়িতে কেউ নেই। প্রটৌকলের কয়েকজন পুলিশ শিপটিং ডিউটি করে মাত্র।
মন্ত্রীকে বহিষ্কারের সিদ্ধান্ত হলেও মন্ত্রীর সঙ্গে নিয়োজিত ৭ সদস্যের পুলিশ প্রটোকল এখনো প্রত্যাহার করা হয়নি। লতিফ সিদ্দিকীর মন্ত্রীপাড়ার বাসায় পুলিশ আগের মতোই কাজ করছে। তবে বর্তমানে মন্ত্রীর বাসায় রাজনৈতিক দলের নেতাকর্মী কিংবা পরিবারের কোন সদস্য নেই বলে জানান কর্তব্যরত একজন পুলিশ সদস্য। তিনি নাম প্রকাশ না করার শর্তে জানান, মন্ত্রীর বাসা থেকে প্রটোকল প্রত্যাহার করার আগে স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে প্রটোকল সরানোর নিদের্শ আসে। সেই নির্দেশনা এখনো আসে নাই। তিনি জানান, তাদের সাত সদস্যের একটি প্রটোকল আছে। রাজারবাগ পুলিশ লাইন থেকে লতিফ সিদ্দিকীর বাসায় পুলিশ পাঠানো হয়ে থাকে।
আবদুল লতিফ সিদ্দিকী সপরিবারেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘ অধিবেশনে যোগদানের জন্য সফর সঙ্গী ছিলেন। নিউইয়র্কে টাঙ্গাইল প্রবাসীদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে হজ, মহানবী (সা.) ও সজীব ওয়াজেদ জয়কে নিয়ে অবমাননাকর মন্তব্যের পর দেশব্যাপী প্রতিবাদের ঝড় ওঠে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাৎক্ষণিক মন্ত্রিসভা ও পরে দল থেকে বহিষ্কারের ঘোষণা দেন। সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে লতিফ সিদ্দিকী এখনো মন্ত্রিপরিষদের সদস্য।
নাম প্রকাশ না করার শর্তে পুলিশের এক সহকারী উপ-পরিদর্শক বলেন, কিছুদিন আগেও এ বাড়িতে সরকারি কর্মকর্তা-কর্মচারী এবং দলীয় লোকজনের আনাগোনা ছিল। জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে যাওয়ার আগেও এলাকার নেতাকর্মী ও শুভানুধ্যায়ীরা অভিনন্দন জানাতে আসেন এ বাড়িতে। কিš‘ নিউইয়র্কে বিতর্কিত মন্তব্যের পর পরিস্থিতি বদলে যায়।
একটি সূত্র জানায়, আবদুল লতিফ সিদ্দিকী তার দুই মেয়ে ও এক ছেলেসহ যুক্তরাষ্ট্রে যান। এতদিন ফিরে আসার কথা থাকলেও হজ নিয়ে চরম আপত্তিকর বক্তব্য দেওয়ার পর বেকায়দায় পড়েন। ফলে পরিবার নিয়ে এখন তিনি বিদেশেই আছেন। তিনি এখন নিউইয়র্ক থেকে কানাডায় তার মেয়ের বাসায় অবস্থান করছেন বলে অভাস পাওয়া গেছে। সরকারের সিদ্ধান্তের পরেই বিষয়টি কি হয় দেখা যাবে?

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া