adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্ব ক্রিকেটের শাসক হেরেছে ১২৪ রানে

ছবি : সংগৃহীতস্পোর্টস ডেস্ক : বিশ্ব ক্রিকেটের শাসক ভারতের দৈন্যদশা। ১০ কিংবা ২০ রানে নয়, ১২৪ রানে হেরেছে তারা ওয়েস্ট ইন্ডিজের কাছে। এই বড় ব্যবধানে হারের পর ধোনিবাহিনী মাঠ ছাড়ে মাথা নিচু করেই। নিজ মাঠ, নিজ দর্শক আর অনুকুল আবহাওয়া, কী ছিল না ভারতের। অভাব ছিলো ব্যাটিং আর বোলিংয়ে উতকর্ষতা। প্রতিকুল অবস্থায় থেকে নিজেদের উজার করে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজের ওরা ১১ জন।
এক কথায় ব্যাটিং আর বোলিংয়ে নৈপুন্যে স্বাগতিকদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে এ জয় তুলে নিয়েছে ক্যারিবিয়রা। কোচিতে দিবা-রাত্রির ম্যাচে টস জিতে সফরকারীদের প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় স্বাগতিকরা। দলীয় ৩৪ রানে প্রথম উইকেট পতনের পর ১২০ রানের মধ্যে সাজঘরে ফেরেন তিন ব্যাটসম্যান। এরপর চার নম্বরে ব্যাট করতে নামা স্যামুয়েলসের সঙ্গে ১৬৫ রানে জুটি গড়েন পাঁচ নম্বরে ব্যাট করতে নামা দিনেশ রামদিন। ব্যক্তিগত ৬১ রানে রামদিন সাজঘরে ফিরলেও ১২৬ রানে অপরাজিত থাকেন স্যামুয়েলস।
১১ চার ও ৪ ছক্কার স্যামুয়েলসের ইনিংসের ওপর ভর করে ৫০ ওভার শেষে ৬ উইকেটে সফরকারীদের সংগ্রহ দাঁড়ায় ৩২১ রান।
ভারতের পক্ষে ৯ ওভারে ৬৬ রান দিয়ে সর্বোচ্চ চার উইকেট নেন মোহাম্মদ সামি। আর একটি করে উইকেট নেন জাদেজা ও মিশ্র। ৩২২ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে স্বাগতিকরা। দলীয় ৪৯ রানে প্রথম সাজঘরে ফেরেন রাহানে (২৪)। এরপর দলীয় ৫৫ রানে সাজঘরে ফেরেন কোহলি। ৮২ ফেরেন অধিনায়ক ধোনি, ধাওয়ান, প্রবীন কুমার, মিশ্র, শর্মা ও মোহাম্মদ সামি। এর ফলে ৪১ ওভারে ১৯৭ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা।
ভারতের পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করেন শেখর ধাওয়ান। এছাড়া অজয় জাদেজা করেন ৩৩ রান। ওয়েস্টইন্ডিজের পক্ষে দু’টি করে উইকেট নেন রামপল, ব্রাভো ও স্যামুয়েলস। ম্যার সেরা হয়েছেন স্যামুয়েলস। এর ফলে পাঁচ ম্যাচ সিরিজের ১-০ তে এগিয়ে গেল সফরকারীরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া