adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আগে জানলে আমি কাদের সিদ্দিকী মুক্তিযুদ্ধ করতাম না

Kader_banglanews24_889446943

ডেস্ক রিপোর্ট : কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদেও সিদ্দিকী বলেছেন, চারজনকে পেট্রোল ঢেলে আগুনে পুড়িয়ে মারা হয়েছে। তার বিচার হবে না এমনটা হতে পারে না। ঘরের দরজা বন্ধ করে এভাবে মানুষকে পুড়িয়ে মেরে ফেলা হবে জানলে আমি মুক্তিযুদ্ধ করতাম না।
বুধবার দুপুরে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার দক্ষিণ সোহাগ পাড়ায় ঘটনাস্থল পরিদর্শনকালে তিনি সাংবাদিকদেও এ কথা বলেন। 
তিনি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে কাদেও সিদ্দিকী বলেন, আপনার বাবার জন্য ১৮ বছর নির্বাসনে কাটিয়েছি, ২৮ বছর মাংস মুখে দেইনি। আপনি দুনিয়া জয় করতে পারেন, সমুদ্র জয় করতে পারেন। ঘরের ভেতরে পেট্রোল ঢেলে মানুষ হত্যা করা হয়। এর বিচারও আপনাকেই করতে হবে। তিনি আরো বলেন, পাকিস্তানি হানাদারদের ঘরবাড়ি জ্বালাতে দেখেছি, তারা ছনের ঘরে আগুন দিয়ে নিরীহ মানুষ হত্যা করেছে। সরকার বলছে আইনশৃঙ্খলাসহ সবই ঠিক আছে। যে দেশে ঘরের ভেতরেও মানুষ নিরাপদ নয়, সে দেশে আইনশৃঙ্খলা কিভাবে ঠিক থাকে।
সিদ্দিকী বলেন, জনগণকে নিরাপত্তা দিতে না পারলে এই সরকারের জোর করে ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই। তিনি উপস্থিত জনতাকে উদ্দেশ্য করে বলেন, যেভাবে পাকিস্তানি হানাদার বাহিনীকে এদেশ থেকে তাড়িয়েছি। তেমনি ভাবে আপনারা পাশে থাকলে দেশের সব অন্যায় ধুয়ে মুছে পরিস্কার করে দেব।
তিনি বলেন, আমি মরে গেলে আমার সন্তানের জীবন নিরাপদ থাকবে না এমনটা হতে পারে না। দেশে যদি সুশাসন না থাকে তবে শত্র“ মিত্র কারও জীবনই নিরাপদ নয়।
এসময় তার সঙ্গে ছিলেন-তার স্ত্রী কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় নেত্রী নাসরিন সিদ্দিকী, জেলা কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলামসহ মির্জাপুর উপজেলা নেতারা। পরে তিনি নিহত হাসনা বেগম ও তার তিন মেয়ে সোহাগ পাড়া উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী মনিরা আক্তার (১৫), বাক প্রতিবন্ধী মিম (১২) ও মলির (৮) কবর জিয়ারত করেন।
উল্লেখ্য, বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় সোমবার গভীররাতে জাহাঙ্গীর ও তার সঙ্গীয় লোকেরা ঘরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। এসময় অগ্নিদগ্ধ হয়ে হাসনা বেগম ও তার মেয়ে মনিরা, মীম ও মলি মারা যায়। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া