adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিয়ের পর ১০টি সত্যের সম্মুখীন মেয়েরা

Biyeফারুক আলম : বিয়ের আগে বেশিরভাগ মেয়েই জীবনকে রূপকথার সঙ্গে তুলনা করেন।বিশেষ করে মনের মানুষকে বিয়ে করার সময়ও তার জীবনে এমনই ভাবনায় আনাগোনা লেগে থাকে। কিন্তু বিয়ের পরেই বাস্তবে পা রাখেন মেয়েরা।সব মেয়েদেরই জেনে রাখা প্রয়োজন জীবনে সবসময়ই যে সুখ স্থায়ী থাকবে তা নয়। ভালো মন্দ মিশিয়েই জীবন।
১. বিয়ের আগে মেয়েরা মনে করেন তার প্রেমিকটিই তাকে সবচেয়ে বেশি ভালোবাসেন। কিন্তু সেই প্রেমিককে বিয়ে করেই শ্বশুরবাড়িতে পা রেখে মেয়েরা আসল সত্য বুঝতে পারেন। তা হলো পৃথিবীতে বাবা মায়ের চেয়ে বেশি কেউ ভালবাসতে পারেনা। বিয়ের আগে যে মেয়েরা প্রেমের জন্য বাবা মাকে কষ্ট দেন বিয়ের পর তারা এই কারণে আরও বেশি কষ্ট পান।
২. প্রেম করার সময় আপনার পুরুষ সঙ্গীটি নিশ্চয়ই আপনাকে বলেন, ‘তুমি সবার চেয়ে আলাদা’।এই প্রেমিক যখন স্বামী হবেন তখন তার কথা হব, ‘তোমরা সব মেয়েই এক রকম’। আসল সত্য এটাই। পুরুষরা সব মহিলাকেই একই রকম বলে মনে করেন।প্রেমিক স্বামী হলেই পরিস্থিতি বদলে যায়।
৩. প্রেমের সময় সঙ্গীকে অসম্ভব স্মার্ট ও চনমনে মনে হলেও বিয়ের পর তাকেই বোরিং মনে হতে পারে।আর ছুটির দিন হলে তো কথাই নেই। বিয়ের পর, ছুটির দিনেও স্বামী আরাম করে আর সংসার সামলাতে হিমশিম খান মেয়েরা।
৪. প্রেমের সময় মুখে যাই বলে থাকুক না কেন দেখবেন আপনার প্রেমিক স্বামীতে রূপান্তরিত হওয়া মাত্রই মায়ের আজ্ঞাকারী পুত্র হয়ে উঠবে।বিয়ের পর তারা যেমন মায়ের আদেশ অনুমতি ছাড়া কিছুই করতে অপারগ হয়ে ওঠে।এমনকি স্ত্রীকে নিয়ে বাইরে যেতে হলেও তার মায়ের অনুমতির প্রয়োজন পরে।স্বামীদের মধ্যে এই প্রবণতা মূলত প্রেম বিবাহের ক্ষেত্রেই দেখা যায়।
৫. বিয়ের আগে মনে মনে অনেক স্বপ্ন দেখেন, দুজনে মিলে সংসার সাজাবেন।আপনার স্বামী আপনার হাতে হাতে মস্ত কাজ করে দেবেন।তবে এমন কথা মন থেকে মুছে ফেলুন বাস্তবজীবনে এটা মোটেও হয় না।স্বামী অফিস বা ব্যবসার দোহাই দিয়ে বাড়িতে এসে বিশ্রাম করেন।আর স্ত্রীকে অফিস সেরেও সংসার সামলাতে হয়।
৬. বিয়ের কিছুদিন পরেই মেয়েরা যে চরম সত্যির মুখোমুখি হন তা হলো, স্বামীর কাছে স্ত্রী বাদ দিয়ে পৃথিবীর সব মহিলাই সুন্দর।প্রেমের সময় যে মানুষটি কেবল আপনার দিকেই তাকিয়ে থাকত বিয়ের পর দেখবেন আপনার দিকে ফিরে তাকাবার সময় নেই তার।
৭. স্ত্রীয়ের বন্ধু বান্ধবদের নিয়ে হিংসে করেন বেশিরভাগ স্বামী।বিয়ের আগে থেকেই আপনার বন্ধুদের চেনেন যিনি বিয়ের পর তিনিই আকারণে তাদেরকে হিংসে করতে শুরু করেন। আর অকারণে সন্দেহের ফলে ঝামেলা বেড়ে চলে।
৮. প্রেম বিবাহ হওয়া মানেই জীবনের চাপ অনেক বেশি বেড়ে যায়।মনে হয় সকলই নজর যেন আপনার দিকেই আটকে৷ শ্বশুরবাডির দিক থেকেই চাপ কম নয়। এই কারণেই  সব সময় চলে যায় সংসার সামলাতে।নিজের জন্য আলাদা করে সময় বের করা যায় না।আর অতীত সে কথা ছেড়েই দিন, তার সঙ্গে সম্পর্ক একেবারেই আর থাকে না।
 
৯. বিয়ের পর আবিষ্কার করলেন আপনার স্বামী অল্পতেই রেগে যান। সামান্য ব্যাপারেই মাত্রাতিরিক্ত রাগ সম্পর্কে ভয় সৃষ্টি করে, স্বতঃস্ফূর্ততা হারায়। সংসারে নেমে আসে দম বন্ধ করা থমথমে পরিবেশ।
১০. বিয়ের আগে বন্ধুদের নিয়ে সমস্যা থাকলেও বিয়ের পর স্ত্রীর বন্ধুদের নিয়ে অকারণেই ঈর্ষাকাতর হয়ে পড়েন ছেলেরা। আর সেটা নিয়ে ঝামেলাও অনেক বেশী হতে থাকে। অকারণে সন্দেহ করলে ঝামেলা তো হবেই।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া