adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আহসানউল্লাহ মাস্টার হত্যা মামলায় ফাঁসির আসামি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : মামলার রায় ঘোষণার ৯ বছর পর গ্রেফতার হলো গাজীপুরের সাবেক সাংসদ ও আওয়ামী লীগ নেতা আহসানউল্লাহ মাস্টার হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক আসামি। নোয়াখালী থেকে গ্রেপ্তার করে পুলিশ।
গ্রেপ্তারকৃত আকরাম হোসেন ভুলু (৪৫) মামলার ৮ নম্বর আসামি। তিনি টঙ্গীর গোপালপুরের গণি মিয়ার ছেলে।
সোনাইমুড়ি থানার পরিদর্শক শওকত হোসেন জানান, মঙ্গলবার রাত ১০টার দিকে উপজেলার সোনাপুর ইউনিয়নের কোটবাড়িয়া গ্রামে শ্বশুরবাড়ি থেকে আকরামকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারের পর তাকে টঙ্গী পুলিশের কাছে হস্তান্তর করা হয় বলে জানান তিনি। টঙ্গী থানার ওসি কাজী ঈসমাইল হোসেন বলেন, নোয়াখালী পুলিশের সহায়তায় আকরামকে গ্রেপ্তারের পর তাকে টঙ্গীতে নিয়ে আসা হয়েছে।
২০০৪ সালের ৭ মে দুপুরে নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন চলাকালে গুলিতে নিহত হন আহসানউল্লাহ মাস্টার।
এ ঘটনায় তার ভাই মতিউর রহমান মতি টঙ্গী থানায় মামলা করেন। ২০০৫ সালের ১৬ এপ্রিল আদালত মামলার প্রধান আসামি বিএনপি নেতা নূরুল ইসলাম সরকারসহ ২২ জনের ফাঁসির আদেশ দেয়। ছয়জনকে দেওয়া হয় যাবজ্জীবন কারাদণ্ড।
এর মধ্যে নূরুল ইসলামসহ ১৮ জন বিভিন্ন কারাগারে বন্দি আছেন। একজন চলতি বছরের জুন মাসে কারাগারে থাকা অবস্থায় মারা যান। আকরাম গ্রেপ্তার হলেও এখনো ৯ আসামি পলাতক।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া