adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বাংলাদেশের গণতন্ত্র রক্ষায় প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে’

'বাংলাদেশের গণতন্ত্র নিশ্চিতকরণে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে'ডেস্ক রিপোর্ট : আজ মঙ্গলবার বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিশেষ প্রতিনিধি দল মতবিনিময় করেছে ইউরোপীয়ান এক্সটার্নাল একশন সার্ভিসের (ইএএএস) উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দলের সঙ্গে। ব্রাসেলসে অনুষ্ঠিত বৈঠকে তারেক রহমানের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন তার বিশেষ রাজনৈতিক উপদেষ্টা হুমায়ূন কবির।
বৈঠক থেকে বেরিয়ে আসার পর হুমায়ূন কবির জানান, ইএএএস প্রতিনিধিরা বলেছেন- বাংলাদেশের গণতন্ত্র, মানবাধিকার এবং আইনের শাসন নিয়ে ইউরোপীয় ইউনিয়নের বক্তব্য পরিষ্কার। বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতিকে খুব গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। বাংলাদেশের গণতন্ত্র ও জবাবদিহিতা নিশ্চিতকরণে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। 
হুমায়ূন কবির বলেন, ইউরোপীয় ইউনিয়নের এই শক্তিশালী অপারেশন টিমের সঙ্গে বৈঠক খুবই ফলপ্রসূ হয়েছে। বাংলাদেশের চলমান রাজনৈতিক অস্থিরতা, সহিংসতা, হত্যা, গুম, খুন, লুটের ব্যাপারে অবৈধভাবে ক্ষমতায় আরোহণকারী সরকারের কার্যকলাপের একটা স্বচ্ছ চিত্র তুলে ধরেছি। ইএএএস টিম সকল দলের অংশগ্রহণে বাংলাদেশে শিগগিরই একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক সরকার গঠনের ও জবাবদিহিতা নিশ্চিতকরনের পক্ষে মতামত ব্যক্ত করেছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া