adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশকে আমন্ত্রণ জানাতে ঢাকায় পিসিবি সভাপতি- আইসিসির সবুজ সংকেত পেলে পাকিস্তানে দল পাঠাবো: বিসিবি সভাপতি

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও  পিসিবি সভাপতি শাহরিয়ার খাননিজস্ব প্রতিবেদক : পাকিস্তান ক্রিকেট বোর্ডেও সভাপতি শাহরিয়ার খান সোমবার বাংলাদেশ সফওে এসেছেন। উদ্দেশ্য একটাই, বাংলাদেশকে পাকিস্তানে গিয়ে খেলার আমন্ত্রণ জানানো।  আজ মঙ্গলবার নগরীর একটি পাঁচতারা হোটেলে বাংলাদেশের ক্রিকেটে বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন তিনি। সেখানে শাহরিয়ার খান বাংলাদেশের যেকোনো দলকে পাকিস্তানে পাঠানোর বিষয়ে বিসিবির কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেন। আলোচনায় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন আইসিসির সবুজ সংকেত দিলেই বাংলাদেশ দল পাকিস্তানে খেলতে যাবে। 
পিসিবি সভাপতি শাহরিয়ার খান বলেন, ‘আমরা বুঝি নিরাপত্তার বিষয়টি আমাদের দেশে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের ক্ষেত্রে সবচেয়ে বড় বাঁধা। আর সে কারণেই অন্যান্য দেশ পাকিস্তানে যেতে আগ্রহী হয় না। কিন্তু আমি বলব, নিরপত্তার বিষয়টি আগের চেয়ে অনেক উন্নতি হয়েছে।
শাহরিয়ার খান আরো বলেন, ‘নিরাপত্তার কারণে যদি আপনাদের জাতীয় দল আমাদের দেশে খেলতে যেতে না চায় তাহলে আমি অনুরোধ করব অন্যান্য দল পাঠিয়ে নিরাপত্তার বিষয়টি পরখ করে দেখতে। আপনারা চাইলে বাংলাদেশ এ’ দল, অনূর্ধ্ব-১৯ দলকেও পাঠাতে পারেন। পাঠাতে পারেন আপনাদের নারী ক্রিকেট দলকেও। আমি আসলে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যে ক্রিকেট শুরু করতে চাই।
‘বাংলাদেশের যেকোনো দল পাকিস্তানে উষ্ণ অভ্যর্থনা পাবে। আমি আসলে বাংলাদশের সঙ্গে সব ধরণের বৈরিতা ভূলে ভালো সম্পর্ক তৈরি করতেই এসেছি। আমি প্রত্যাশা করব ভবিষ্যতেও আমরা বসব এবং কিছু করার উদ্যোগ নেব। বাংলাদেশের জন্য সুবিধাজনক যেকোনো সিদ্ধান্তকে আমরা স্বাগত জানাতে প্রস্তুত’ যোগ করেন তিনি।
উল্লেখ্য, পাকিস্তান ২০০৯ সাল থেকে সব ধরণের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ আয়োজন থেকে নিষিদ্ধ রয়েছে। ওই বছর শ্রীলঙ্কা ক্রিকেট দলের উপর সন্ত্রাসীরা হামলা চালায়। সেই হামলায় শ্রীলঙ্কার খেলোয়াড় ও সহকারী কোচ আহত হন। এরপর থেকে পাকিস্তানে কোনো আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ আয়োজিত হচ্ছে না। একই কারণে, পাকিস্তানের কাছ থেকে ২০১১ বিশ্বকাপের সহ-আয়োজকের পদটিও কেড়ে নেয়া হয়। বর্তমানে পাকিস্তান সংযুক্ত আরব আমিরাতকে হোম ভেন্যু হিসেবে ব্যবহার করছে। এ ছাড়া বিভিন্ন নিরপেক্ষ ভেন্যুতে তারা আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া