adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বলিউডে আবারও অশ্লীল পোস্টার বিতর্ক

সাবিত্রী ছবির বিতর্কিত পোস্টারবিনোদন ডেস্ক : রাম গোপাল ভার্মার আগামী ছবির পোস্টার নিম্ন রুচির পরিচায়ক। এই অভিযোগ গড়িয়েছে আাদালত পর্যন্ত। ভারতের বেশ কিছু সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে, নতুন ছবি সাবিত্রী নিয়ে চিত্রপরিচালক রামগোপাল ভার্মার বিরুদ্ধে একটি সুয়োমোটো মামলা রুজু করেছে দ্য স্টেট কমিশন ফর প্রোটেকশন অফ চাইল্ড রাইট।
এ বিষয়ে কমিশন-এর বক্তব্য রামগোপালের এই ছবির পোস্টারে একটি শিশুকে যেভাবে দেখানো হয়েছে তা অত্যন্ত ‘ভালগার’। এটি চাইল্ড রাইটস এর পরিপন্থীও বটে। কমিশনের বক্তব্য অনুযায়ী এই পোস্টারের অশ্লীলতা চাইল্ড রাইট ভায়োলেশনের আইনের ২৯২ নম্বর ধারার দুটি সাব ক্লজের নিয়ম অনুসারে শাস্তিযোগ্য অপরাধ। অপরাধ প্রমাণিত হলে সরাসরি জেল হতে পারে পাঁচ বছর বা তার চেয়েও বেশি।
ছবির পোস্টারে যে ক্যাপশন রয়েছে তাতে বলা হয়েছে, ‘কে এই সাবিত্রী? সাবিত্রীদের অভিজ্ঞতা আমাদের সঙ্গে শেয়ার করুন। তাতে আমরা সেইসব কাহিনি ছবিতে ব্যবহার করতে পারবো। গেট লাকি উইথ সাবিত্রী।’
পোস্টারে লেখা ক্যাপশনগুলো পড়তে সাধারণ মনে হলেও পোস্টারের পিছনে ছবিটা যদি রামগোপাল ভার্মার হয় তাহলে কিন্তু ব্যাপারটা গোবেচারা থাকছে না। ঠিকই তা বিতর্কের জন্ম দিচ্ছে।
এদিকে বলিউডে কানাকানি চলছে, আসলে রামগোপাল যাইই করুন না কেন একটা বিতর্ক যেন ঠিক হবে। এ পোস্টারে ‘সেক্সচুয়্যাল’ ব্যাপারটা বড়ই তীব্র। এক স্কুলপড়ুয়া হাঁ করে তাকিয়ে রয়েছে যুবতীর খোলা নাভির দিকে। এমন পোস্টার সমাজে ভুল মেসেজ দেবে বলেই মনে করছে কমিশন। তাই খারাপ বার্তা আটকানোর লক্ষ্যেই রামগোপালের পোস্টার থামাতে চায় কমিশন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া