adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকাকে সতর্ক করলো দিল্লী, বাংলাদেশে হামলার জন্য বোমা : হিন্দুস্তান টাইমস

hআন্তর্জাতিক ডেস্ক : ভারতীয় দৈনিক হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, পশ্চিমবঙ্গের একটি বাড়িতে বাংলাদেশে সন্ত্রাসী হামলার জন্য বোমা তৈরি করা হচ্ছিল উল্লেখ করে বাংলাদেশকে সতর্ক করে দিয়েছে ভারত। গত ২ অক্টোবর বর্ধমানের একটি বাসায় বোমা তৈরির সময় বিস্ফোরণে দু জন নিহত হন। নিহত দুজনই বাংলাদেশি বলেও দাবি করেছে পত্রিকাটি।
হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনটিতে আরও বলা হয়েছে, নিহত দুজনসহ এ ঘটনার সঙ্গে জড়িত অন্যরা জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) একটি শাখার সদস্য। বাংলাদেশের জামায়াতে ইসলামীকে য‘নিষিদ্ধ মৌলবাদী দল’ উল্লেখ করে প্রতিবেদনটিতে জেএমবির সঙ্গে জামায়াতের ঘনিষ্ট সখ্যতার অভিযোগও আনা হয়েছে।
২ অক্টোবরের বিস্ফোরণে নিহত শামিম শাকিলের স্ত্রী আটক রুমি বিবি নিরাপত্তা বাহিনীকে জানিয়েছেন, গত তিন মাসে তারা বোমার চারটি চালান ভারত থেকে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে বাংলাদেশে পাঠিয়েছেন। তারা যে বোমাটি তৈরি করছিলেন তা ভারতে হামলার জন্য ছিল না বলেও জানান রুমি বিবি। হিন্দুস্তান টাইমস বলছে, ভারতীয় শীর্ষ গোয়েন্দারা এসব তথ্য বাংলাদেশের জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরে (ডিজিএফআই) জানিয়েছেন।
রুমি বিবিসহ ওই বিস্ফোরণে আহত আব্দুল হাকিমের স্ত্রী আমিনা বিবিকে বৃহস্পতিবারই আটক করা হলেও গ্রেপ্তার দেখানো হয় রোববার সকালে। পত্রিকাটি বলছে, বিস্ফোরণে আহত হাকিম বর্তমানে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিতসাধীন এবং কোনো রকমের সহযোগিতা তিনি করবেন না বলে জানিয়ে দিয়েছেন।
জেএমবি ক্যাডারদের ধরতে স্থানীয় পুলিশের সহযোগিতায় ভারতীয় নিরাপত্তা সংস্থা রোববার পশ্চিমবঙ্গের অন্তত তিনটি এলাকায় অভিযান চালায়।
ভারতীয় পুলিশ এবং নিরাপত্তা সংস্থা বিস্ফোরণে নিহত শোভান মণ্ডলের স্ত্রী আকিনা, বাড়ির মালিক হাসান চৌধুরী ও আমিনাকেও জিজ্ঞাসাবাদ করেছেন। আমিনার বাবা ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের টিকিট নিয়ে গ্রামপঞ্চায়েত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। তবে ওই নির্বাচনে জিততে পারেননি তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া