adv
২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

১ লাখ ৩৬ হাজার টাকায় ১টি বার্গার

Embargoed until Tuesdayআন্তর্জাতিক ডেস্ক : একটি বার্গারের মূল্য ১১’শ পাউন্ড। ১ লাখ ৩৬ হাজার ৪’শ টাকা। কি আছে ওই বার্গারে। বরং বলা যায় কি নেই সে বার্গারে। মাটির নিচে জন্মায় এমন এক ছত্রাক থেকে শুরু করে লবস্টার ও ক্যাভিয়ার দিয়ে তৈরি এ বার্গারকে ‘গোল্ডেন বান’ বলছেন অনেকে। লন্ডনের বিখ্যাত শেফ ক্রিস লার্জ এ বার্গারটি তৈরি করেছেন। বার্গারের উপরিভাগে আম ও শ্যাম্পেনের মিশ্রণ দেয়া হয়েছে। এভাবেই বিশ্বের সবচেয়ে মূল্যবান বার্গার তৈরি করা হয়েছে যা খেতে চাইলে পকেট বেশ ভারী করেই আপনাকে যেতে হবে পাবে বা ওই হোটেলে। 
বার্গারটি তৈরিতে আরো ব্যবহার করা হয়েছে নিউজিল্যান্ডের বিখ্যাত কোবি ওয়াগিউ গরুর মাংস যাতে চর্বি একেবারেই নেই বললে চলে, কালো পনীর, হিমালয়ের সিজন করা ধূমায়িত লবন, কানাডার বিখ্যাত জাতের লবস্টার আর ইরানের বিখ্যাত জাফরান। এখানেই শেষ হয়নি, ম্যাপেল সিরাপ মিশ্রিত বেকন, বেলুগা ক্যাভিয়ার, হাঁসের ডিমের ও যুক্তরাষ্ট্রে বিখ্যাত এডিবল গোল্ড লিফ বা বিশেষ গাছের পাতা। একই সঙ্গে জাপানের মাচা ও মেয়োনিজ ক্রিম দেয়ার পর শেষ প্রস্তুতি হিসেবে ব্যবহার করা হয়েছে আম ও শ্যাম্পেনের মিশ্রিত জুসের সঙ্গে সাদা মাশরুম কুচি।
গত দোসরা অক্টোবর এ বার্গারটি বিশ্বের সবচেয়ে দামি বার্গার হিসেবে রেকর্ড করে। ব্রিটেনের চেলসিয়ায় হঙ্কি টঙ্ক রেস্টুরেন্টে আপনি এ বার্গার পাবেন। অন্তত তিন সপ্তাহ আগে আপনাকে এ বার্গারের জন্যে অর্ডার দিতে হবে। কারণ বার্গারের ব্যবহৃত উপকরণগুলো সঠিক মানসম্পন্ন কি না তা প্রতিটি পরতে পরতে দেখভাল করেই ব্যবহার হয়ে থাকে। 
গ্রোউপন ইউকে যারা বিশেষ ধরনের খাবার তৈরি করে থাকে তাদের ৫ মিলিয়ন ফুড ও ড্রিঙ্ক ভাউচার হিসেবে বিজয়ীর সন্মানে এমন বার্গার তৈরি করা হয় এবং তিনি এ বার্গারটি ফ্রি খাবার সুযোগ পান। শেফ ক্রিস লার্জ বলেন, এধরনের বিশ্বের সবচেয়ে দামি বার্গার বানানোর অভিজ্ঞতাও কম মূল্যবান নয়। বরং তা রীতিমত বিস্ময়কর বটে। ডেইলি মেইল থেকে

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া