adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভাষাসৈনিক মতিনের মরণোত্তর দেহদান ঢামেক হাসপাতালে

ভাষাসৈনিক আবদুল মতিননিজস্ব প্রতিবেদক : ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের শিক্ষার্থীদের জন্য মরণোত্তর দেহ দান করলেন ভাষাসৈনিক আবদুল মতিন।
রোববার  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিতসকদের লিখিতভাবে বিষয়টি জানানো হয়। পারিবারিক সূত্র জানায়, মরণোত্তর দেহদানে ভাষা সৈনিক আবদুল মতিনের স্ত্রী গুলবদন নেসা মনিকা ও মেয়ে মালিহা শোভনের সম্মতি রয়েছে।
লিখিত ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে, ‘আমি আবদুল মতিন, পিতা-মৃত আবদুল জলিল, মাতা-মৃত আমেনা খাতুন, স্বেচ্ছায় শারীরিক ও মানসিকভাবে সুস্থ অবস্থায় আমার মরণোত্তর দেহ বা লাশ ঢাকা মেডিকেল কলেজের মর্গের শিক্ষার্থীদের এনাটমি ও ফিজিওলজি ইত্যাদি শেখার কাজে লাগবে জেনে ঢাকা মেডিকেল কলেজ কর্তৃপক্ষের কাজে দেহ সম্পূর্ণ এবং সন্ধানীকে চক্ষু দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এ বিষয়ে আমার স্ত্রী ও কন্যাদের সম্মতি রয়েছে। কাজেই মৃত্যুর পরে আমার মৃতদেহ কলেজ কর্তৃপক্ষের কাছে অর্পণ করার জন্য আমার স্ত্রী ও কন্যাদের নির্দেশ দিচ্ছি।
বর্তমানে বার্ধক্যজনিত ও অন্যান্য রোগে আক্রান্ত হয়ে এই বরেণ্য ভাষা সৈনিক আবদুল মতিন বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আইসিইউতে চিকিতসাধীন রয়েছেন। তার শারীরিক অবস্থার অবনতি ঘটেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া