adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জন্মনিয়ন্ত্রণ রোধে আলু !

1412345401063_wps_44_image001_pngআন্তর্জাতিক ডেস্ক : জন্মনিয়ন্ত্রণের জন্যে কলাম্বিয়ার এক নারী আলু ব্যবহার করেছিলেন। যৌনতা নিয়ে জ্ঞানের অভাব কতটা থাকলে এধরনের ঘটনা ঘটতে পারে। ২২ বছরের ওই মহিলা তার মায়ের কাছ থেকে বুদ্ধি নিয়ে এ ঘটনা ঘটান। এক পর্যায়ে তিনি তীব্র ব্যথা অনুভব করলে চিকিতসকরা দেখতে পান তার যোনিতে আলুটি শিকড় গজাতে শুরু করেছে। মেয়েটির কপাল ভাল চিকিতসকরা আলুটি অপসারণ করতে পারেন এবং বড় ধরনের কোনো ক্ষতির হাত থেকে সে রেহাই পেয়েছে।
ওই নারী ডাক্তারের শরণাপন্ন হয়ে জানায় তার পেটে প্রচণ্ড ব্যথা করে। কিন্তু এক্সরে রিপোর্ট পরীক্ষাা করে ডাক্তাররা হতবাক হয়ে পড়েন। মেয়েটি ডাক্তারদের কাছে জানায় তার মা সন্তান জন্মদান থেকে রেহাই পেতে ওই পদ্ধতি বাতলে দিয়েছেন। 
কলাম্বিয়ার শীর্ষ নিউজ ওয়েব সাইট কলাম্বিয়া রিপোর্টে এ খবর প্রকাশিত হয়। মেয়েটি ডাক্তারদের বলেন, আমার মা আমাকে বলে, সন্তান না চাইলে আমার একটি আলু সেখানে দিয়ে রাখা উচিত। এবং আমি তা বিশ্বাস করে কাজটি করি।
কিন্তু কলাম্বিয়ার কেন্দ্রীয় হাসপাতাল হোন্দার ডাক্তাররা একজন নার্সকে পরীক্ষা করতে বললে সে আলুর শিকড় গজাতে দেখে হতবাক হয়ে পড়ে। 
ডাক্তাররা ওই মেয়েটির মায়ের সমালোচনা করেছেন এধরনের পরামর্শ দেয়ার জন্যে। যদিও দক্ষিণ আমেরিকার দেশ কলাম্বিয়ার যৌন শিক্ষা দেয়া বাধ্যতামূলক তারপরও এমন একটি ঘটনায় অনেকে বিস্ময় প্রকাশ করেন। কলাম্বিয়ার ইনস্টিটিউট অব ফ্যামিলি ওয়েলফেয়ার কিশোরী মেয়েদের গর্ভপাতের মত ঘটনা হ্রাস করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। জন্ম নিরোধক সামগ্রী সম্পর্কে ভুল ধারণা জন্যে এধরনের গর্ভপাতে আক্রান্ত হন অনেকে।
কলাম্বিয়ার সামাজিক শিক্ষা মন্ত্রী মারিয়া এগুইনিয়া রোসেলি জানান, যৌনতা নিয়ে তরুণ তরুণীদের সঙ্গে তাদের অভিভাবকদের সাথে কথা না বলা এবং স্বাভাবিক ধারণার অভাবেই এধরনের ঘটনা ঘটছে। একই সঙ্গে কলাম্বিয়ায় যৌনতার ফলে বিভিন্ন রোগ ও অনাকাঙ্খিত গর্ভধারণের সংখ্যা বাড়ছেই।
ডেইলি মেইল থেকে

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া