adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আহা কী আনন্দ – ৫০ বছর পর পাঁচ ভাই একসঙ্গে

রবিউল আলম, রশিদুল আলম, শহিদুল আলম, মাহাবুব-উল-আলম হানিফ ও রফিকুল আলম (ঘড়ির কাটার দিকে)ডেস্ক রিপোর্ট : আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মাহাবুব-উল-আলম হানিফের বড় ভাই কানাডা প্রবাসী রবিউল আলম ৫০ বছর পর তার চারভাইকে নিয়ে পবিত্র ঈদুল আজহা উদযাপন করছেন। 
ওই বাড়িতে আনন্দেও জোয়াড় বইছে। দীর্ঘদিন পর একসঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে ইতিমধ্যে কানাডা থেকে রবিউল আলম ভেড়ামারার ষোলদাগ গ্রামে তাদের নিজ বাড়িতে পৌঁছেছেন । 
পাঁচ ভাই হলেন- রবিউল আলম (৭২), রশিদুল আলম (৬৯), শহিদুল আলম (৬৭), রফিকুল আলম (৫৫) এবং সবার ছোট মাহাবুব-উল-আলম হানিফ (৫৩)। এদিকে দীর্ঘদিন পর পাঁচ ভাইয়ের একসঙ্গে ঈদ করার খবর জানতে পেরে এলাকাবাসী আনন্দে উদ্বেল। 
মাহাবুব-উল-আলম হানিফের ভাই রফিকুল আলম জানান, পাঁচ ভাইয়ের মধ্যে হানিফ সবচেয়ে ছোট। বড় ভাই রবিউল যখন ১৯৬৪ সালে উচ্চতর ডিগ্রীর জন্য যুক্তরাজ্যের উদ্দেশ্যে দেশ ত্যাগ করেন তখন হানিফ মাত্র তিন বছরের শিশু। 

বড় ভাই রবিউল আলম যুক্তরাজ্যে দুবছর শিক্ষাজীবন শেষে পরবর্তী দু বছর সেখানেই চাকরি করেন এবং ১৯৬৮ সালে কানাডার উদ্দেশে পাড়ি জমান। সেখানে তিনি কানাডিয়ান সরকারের গুরুত্বপূর্ণ পদে চাকরি শুরু করেন। বাংলাদেশের মুক্তিযুদ্ধকালে কানাডায় বসবাস করেও দেশের মুক্তিযোদ্ধাদের আর্থিক সহযোগিতাসহ সেখানে দেশের স্বাধীনতা যুদ্ধের পক্ষে বিভিন্ন সভা সেমিনার তার নেতৃত্বে পরিচালিত হয়েছে। 
দীর্ঘদিন চাকরি করার পর ২০০০ সালে তিনি অবসর গ্রহণ করেন। এরপর চীনের স্বনামধন্য ইউনিভার্সিটিতে শিক্ষকতা শেষে দুবছর পর তিনি পুনরায় কানাডায় ফিরে যান। 
রফিকুল আলম আরো জানান, মেজ ভাই রশিদুল আলম ছিলেন বাংলাদেশ সরকারের সংস্থাপন মন্ত্রণালয়ের সাবেক সচিব এবং কুষ্টিয়ায় মুক্তিযুদ্ধের অধিনায়ক তথা কমান্ডারের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। মুক্তিযুদ্ধ চলাকালে পাকহানাদারদের বুলেটের আঘাতে তিনি মারাত্মকভাবে আহত হন। 
সাংসদ মাহাবুব-উল-আলম হানিফের পিতা আলহাজ্ব আফছার আলী ও রতœ গর্ভা মা রহিমা বেগম পাঁচ ছেলে ও চার মেয়ের জনক-জননী।      
 
ভেড়ামারায় ৫০ বছর পর পাঁচ ভাইয়ের একসঙ্গে ঈদুল আজহা উদযাপন উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন এলাকাবাসী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া