adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মালয়েশিয়ায় অপহৃত বাংলাদেশি উদ্ধার- দেশে আটক ২ মালয়েশিয়ায় ৯জন

ফজলুল হকডেস্ক রিপোর্ট : কোটি টাকা মুক্তিপণের দাবিতে মালয়েশিয়ায় অপহৃত বেসরকারি সংস্থা প্রশিকার সাবেক পরিচালক (ফিল্ড অপারেশন) ফজলুল হককে উদ্ধার করেছে সে দেশের পুলিশ।
মুক্তিপণের দাবিতে বাংলাদেশে ফোনালাপের সূত্র ধরে শুক্রবার রাতে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের একটি এলাকা থেকে ফজলুল হককে উদ্ধার এবং এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৯ ব্যক্তিকে গ্রেপ্তার করে মালয়েশীয় পুলিশ। অপহৃত ফজলুল হক ঢাকা-১৯ (সাভার) এর সংসদ সদস্য ডা. এনামুর রহমানের শ্বশুর।
এদিকে এই অপহরণ কাণ্ডে বাংলাদেশ থেকে দুই ব্যক্তিকেও আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)। র‌্যাব-১২’র একটি দল শুক্রবার দুপুরে পুলিশের সহযোগিতায় সিরাজগঞ্জ থেকে আটক করে তাদের। এরা হচ্ছেন আল আমিন (২৭) ও নজরুল ইসলাম (৩২)।

এদের মধ্যে আল আমিন সিরাজগঞ্জের উল্লাপাড়া থানার পাগাড়পাড়া গ্রামের কাজী আব্দুল মজিদের ছেলে। অন্যজন নজরুল ইসলাম একই জেলার কামারখন্দ থানার কাটিবাড়ি গ্রামের সোহরাব আলীর ছেলে।
মালয়েশিয়ার ফজলুল হক অপহরণ কান্ডে আটককৃতদের যোগসূত্র থাকার তথ্য পেয়েছে র‌্যাব। র‌্যাবের দায়িত্বশীল একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।
এদিকে উদ্ধারকৃত বাংলাদেশি সুস্থ আছেন এবং আইনগত প্রক্রিয়ার মাধ্যমে তাকে নিজেদের হাইকমিশনে নেবার কথা জানিয়েছেন দেশটিতে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন।
এর আগে অপহৃত বাংলাদেশিকে মুক্তির বিনিময়ে র‌্যাবের হাতে আটক দু’জনকে ছেড়ে দেওয়ার শর্ত নিয়েই দর কষাকষি চলে অপহরণকারী ও অপহৃতের পরিবারে মধ্য।
কুয়ালালামপুর ও ঢাকার মধ্যে শর্ত চালাচালির মাঝেই ফোন ট্রাকিং করে চলে অভিযান। ধরা পড়ে দেশে ও বিদেশে অপহরণকান্ডে জড়িতরা। এদের অধিকাংশই বাংলাদেশি বলে জানিয়েছে হাইকমিশন।

গত বুধবার রাতে দেশে ফেরার উদ্দেশে কুয়ালালামপুরের উপকণ্ঠে সেপাং আন্তর্জাতিক বিমানবন্দরে যাবার পথে অপহৃত হন ফজলুল হক। তিনি সাভার পৌরসভার তালবাগ মহল্লার বাসিন্দা ও ধামরাইয়ের গাঙ্গুটিয়া ইউনিয়নের কাওয়াখোলা গ্রামের মৃত ফাইজুদ্দিনের বড় ছেলে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া