adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছাত্রদল সাধারণ সম্পাদক হাবিব কারাগারে

habib-2নিজস্ব প্রতিবেদক : পুলিশের কর্তব্যকাজে বাধা এবং হত্যার উদ্দেশ্যে ইট-পাটকেল ও ককটেল নিক্ষেপ সংক্রান্ত রাজধানীর শাহবাগ থানার একটি মামলায় জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিবকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।
শুক্রবার বিকেলে তিনদিনের রিমান্ড শেষে তাকে সিএমএম আদালতে হাজির  করে শাহবাগ থানা পুলিশ। এসময় তার জামিনের আবেদন করা হলে অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আলী মাসুদ শেখ জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে ২৮ সেপ্টেম্বর তাকে তিনদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।
শনিবার ওই মামলায় গ্রেফতার দেখিয়ে হাবিবকে সিএমএম আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন জানায় ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। মামলাটির তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার এসআই আজিম জানান, গত ২২ সেপ্টেম্বর ২০ দলীয় জোটের হরতাল চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলাভবনের সামনে মিছিল বের করে ছাত্রদল। পুলিশ মিছিল করতে নিষেধ করলে তারা হত্যার উদ্দেশে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ও ককটেল নিক্ষেপ করে। এ ব্যাপারে শাহবাগ থানায় দায়ের করা মামলায় হাবিবকে গ্রেফতার দেখিয়ে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন জানানো হলে আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। গত শনিবার ভোরে হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে হাবিবকে আটক করে ইমিগ্রেশন পুলিশ। তার দেশের বাইরে যাওয়ার কথা ছিল।
আটকের পর হাবিবকে প্রথমে বিমানবন্দর থানায় ও পরে ডিবি কার্যালয়ে নেওয়া হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া