adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অসুখি জীবন- কোটিপতির চিত্তে সুখ নেই

জন কডওয়েলআন্তর্জাতিক ডেস্ক : বেশ কয়েকটি আলিসান বাড়ি, লেটেস্ট দামি ব্র্যান্ডের বিভিন্ন গাড়ি, প্রমোদতরী, হেলিকপ্টার, আসবাবপত্র, বিপুল বিত্ত কী নেই জন কডওয়েলের। তিনি ব্রিটেনের অন্যতম ধনী ব্যক্তিদের একজন, যার আছে মোট ২ বিলিয়ন পাউন্ডের সম্পত্তি ও বিলাসিতা করার জন্য যাবতীয় সব সামগ্রী।
তবে বিত্ত যে সব সময় সুখ এনে দিতে পারে না তার জ্বলন্ত প্রমাণ ফোনস ৪ইউ-এর কর্ণধার এই মোবাইল টাইকুন। জীবনে বিলাসিতায় গা ভাসিয়ে দেওয়ার জন্য কোন কিছুরই অভাব নেই কডওয়েলের। তবে এত কিছুর পরও সুখী নন তিনি।
বাহির থেকে তার জীবনযাত্রা যে কারো মনেই ঈর্ষা সৃষ্টি করবে। তবে ভেতরে ঢুকলে বোঝা যাবে, কডওয়েলের চাকচিক্যময় আলিসান প্রাসাদের ভেতরে কতটা অন্ধকার, নিঃসঙ্গতা গুমোট বেঁধে আছে।
প্রাক্তন স্ত্রী ক্যাথরিন ম্যাকফারলেনের গর্ভে জন্ম নেওয়া কডওয়েলের বড় ছেলে রাফাস (১৯) অ্যাগোরাফোবিয়া বা মুক্তস্থানাতঙ্কে ভুগছে বলে সম্প্রতি জানা গেছে। এ রোগের কারণে ঘরের বাইরে বের হতে ভয় পায় সে। তার অবস্থা এতটাই খারাপ যে, দিনের বেশির ভাগ সময়ই নিজের শয়নকক্ষে কাটাতে হয় তাকে।
কডওয়েলের একমাত্র কন্যা লিবি কডওয়েলও (২৬) মানসিকভাবে অসুস্থ। তিনি সবসময় উৎকণ্ঠায় ভোগেন। রাতে তার ঠিক মতো ঘুম হয় না। মাঝে মাঝে ঘুমের মধ্যেই চিৎকার দিয়ে ওঠেন।
এ সপ্তাহে কডওয়েল ও তার জীবনের ১৫ বছরের সঙ্গী ক্লেয়ার জনসন বিবাহবিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছেন। তাদের ১০ বছর বয়সী ছেলে জ্যাকবির ওপর এর তীব্র প্রতিক্রিয়া ইতিমধ্যে পড়তে শুরু করেছে। সে অবসাদগ্রস্ত হয়ে পড়েছে। সম্প্রতি ফোনস ৪ইউ তাদের ৬ হাজার কর্মী ছাটাইয়ের ঘোষণা দিয়েছে। চাকরিচ্যুত হতে যাওয়া এসব কর্মীর ভবিষ্যৎ নিয়েও চিন্তিত কডওয়েল।
লন্ডনে ৮৫ মিলিয়ন ও স্ট্যাফোর্ডশায়ারে ১০ মিলিয়ন পাউন্ডের দুটি প্রাসাদতুল্য বাড়ি আছে কডওয়েলের। এসব বাড়ি প্রাচুর্যতায় পরিপূর্ণ। তবে জীবনে সুখী হওয়ার জন্য সবচেয়ে বেশি যে জিনিসটি দরকার, সেই ‘আনন্দ’ তার দেহঘর মনে নেই। তাইতো কডওয়েলের সহজ স্বীকারোক্তি, ‘বিত্ত দিয়ে সুখ কেনা যায় না। আমার বহু অর্থ আছে, তারপরও আমি সুখী নই।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া