adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ১২টি মামলা

latif siddiki নিজস্ব প্রতিবেদক : ডাক ও টেলিযোগাযোগমন্ত্রীর দায়িত্ব থেকে অব্যাহতি পাওয়া আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে সারাদেশে মোট ১২টি মামলা হয়েছে। এর আগে আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে সিলেটে ১টি, টাঙ্গাইলে ১টি, চট্টগ্রামে ৪টি মামলা করা হয়েছে।
ঢাকা সিএমএম আদালতে আরও ৪টি মামলা দায়ের হয়েছে, তাহলে এনিয়ে এনিয়ে ঢাকার আদালতে লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ৬টি মামলা দায়ের হলো।
৪টি মামলায় ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট আতিকুর রহমান, শাহরিয়ার মাহমুদ আদনান এবং ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমানের আদালত তাকে আদালতে হাজির হতে সমন জারির নির্দেশ দিয়েছেন। দন্ডবিধির ২৯৫ (ক), ২৯৮ এবং ৫০০ ধারায় ধর্মীয় অনুভূতিতে আঘাত ও মানহানির অভিযোগে ওই মামলাগুলো দায়ের করেছেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী, অ্যাডভোকেট শাহ আলম, জনৈক নাজিমউদ্দিন বাদল ও লায়ন আবু বকর সিদ্দিকী।
মামলাগুলোর মধ্যে ম্যাজিস্ট্রেট আতিকুর রহমানের আদালতে ২টি এবং অপর ২ আদালতে একটি করে মামলা দায়ের করা হয়।  এনিয়ে ঢাকার আদালতে লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ৬টি মামলা দায়ের হলো। এর আগে গত ১ অক্টোবর ঢাকা মেট্রোপলিটন আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এএনএম আবেদ রেজা একটি এবং ঢাকার চকবাজারের ২২/১০ পূর্ব ইসলামবাগের বাসিন্দা আলহাজ্জ মোহাম্মাদ বাদল অপর মামলাটি করেন।
মামলাগুলোর অভিযোগে বলা হয়, গত ২৮ সেপ্টেম্বর রোববার বিকেলে নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি হোটেলে নিউইয়র্কে বসবাসরত টাঙ্গাইলবাসীর সঙ্গে মতবিনিময় করেন লতিফ সিদ্দিকী। ওই মতবিনিময় সভায় তিনি বলেছেন, ‘আব্দুল্লাহর পুত্র মোহাম্মদ চিন্তা করলো এ জাজিরাতুল আরবের লোকেরা কীভাবে চলবে? তারাতো ছিল ডাকাত। তখন সে একটা ব্যবস্থা করলো যে আমার অনুসারীরা প্রতিবছর একবার একসঙ্গে মিলিত হবে। এর মধ্য দিয়ে একটা আয়-ইনকামের ব্যবস্থা হবে। আমি হজ্ব আর তাবলিগ জামাতের ঘোরতর বিরোধী, জামায়াতে ইসলামীরও বিরোধী, তবে তার চেয়েও বেশি বিরোধী হজ্জ্ব ও তাবলিগ জামাতের। ‘হজ্বের জন্য ২০ লাখ লোক সৌদি আরবে গিয়েছে। এদের কোনো কাম নাই। এদের কোনো প্রডাকশন নাই। শুধু রিডাকশন দিচ্ছে। শুধু খাচ্ছে আর দেশের টাকা দিয়ে আসছে। ‘তাবলিগ জামায়াত প্রতিবছর ২০ লাখ লোক জমায়েত করে। নিজেদেরতো কোনো কাজ নেই। সারা দেশের গাড়িঘোড়া তারা বন্ধ করে দেয় মর্মে বক্তব্য রাখেন। এছাড়া প্রধানমন্ত্রী পুত্র সজিব ওয়াজেদ জয় সম্পর্কে বলেন, আপনারা কথায় কথায় জয় ভাইকে টানেন। জয়ভাই কে? সে বাংলাদেশ সরকারের কেউ না।
মামলায় বলা হয়, তার উক্ত বক্তব্য পৃথিবীর কোটি কোটি ইসলাম ধর্মের অনুসারী ব্যাক্তিগণের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে। বাদীদ্বয় যেহেতু ইসলাম ধর্মের অনুসারী তাই তাদেরও ধর্মীয় অনুভূতিতে আঘাত লেগেছে। এছাড়া প্রধানমন্ত্রী পুত্র সজিব ওয়াজেদ জয় সম্পর্কে যে বক্তব্য রেখেছেন তাও মানহানিকর।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া